ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

কোরবানি ঘিরে ওয়ালটন ফ্রিজের বাজার জমজমাট

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৩:১৪:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৩:৩১:৫৭ পিএম

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম : কোরবানির ঈদকে সামনে রেখে বন্দরনগরী চট্টগ্রাম এবং জেলার ১৫টি উপজেলায় ওয়ালটনের ফ্রিজ বিক্রি জমজমাট হয়ে উঠেছে।

কোরবানির মাংস সংরক্ষণ করতে গ্রামে গ্রামে নিম্ম আয়ের সাধারণ মানুষও ওয়ালটনের সাধারণ ফ্রিজের পাশাপাশি ডিপ ফ্রিজও কিনে নিয়ে যাচ্ছেন।  সহজ কিস্তি এবং ন্যূনতম ডাউন পেমেন্টের সুবিধা থাকায় গ্রামের সাধারণ মানুষের আগ্রহ ওয়ালটন ফ্রিজেই।

স্বাভাবিক সময়ের চেয়ে গত এক সপ্তাহে ওয়ালটন ফ্রিজ বিক্রি কয়েকগুণ বেড়ে গেছে বলে জানিয়েছেন ওয়ালটনের বিভিন্ন প্লাজা ব্যবস্থাপক এবং ডিলাররা। এছাড়া ওয়ালটন পণ্য কিনে নগদ ছাড়ের পাশাপাশি ১০ লাখ টাকা পর্যন্ত পুরস্কার জিতে নেওয়ার সুযোগ থাকায় ওয়ালটন ফ্রিজেই আগ্রহ সবার।

ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, ফ্রিজ বিক্রির ক্ষেত্রে ওয়ালটনের ধারে কাছেও নেই অন্য কোন কোম্পানি। গ্রামাঞ্চলের ক্রেতারা ফ্রিজ বলতেই ওয়ালটন বুঝেন। প্রথমত দেশীয় পণ্য আর দ্বিতীয়ত সুনাম সুখ্যাতির জন্য তারা ওয়ালটনের উপর আস্থা রাখছেন নিশ্চিন্তে।

বৃহস্পতিবার চট্টগ্রামের কয়েকটি গ্রামীণ এলাকার ওয়ালটন শোরুম ও খুচরো বিক্রয় কেন্দ্রে সরেজমিন ঘুরে ওয়ালটন ফ্রিজ বিক্রির এই ব্যাপক চাহিদার তথ্য পাওয়া গেছে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজার হাট বাজারের ওয়ালটন এক্সক্লুসিভ শোরুম শাহ আমানত ইলেক্ট্রনিক্স-এর স্বত্ত্বাধিকারী লোকমান তালুকদার রাইজিংবিডিকে জানান, আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে ওয়ালটনের বিভিন্ন মডেলের ফ্রিজ বিক্রি কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। আমরা ক্রেতার ভিড় সামলাতে রীতিমত হিমশিম খাচ্ছি। রাঙ্গুনিয়ার রোয়াজার হাট এবং মরিয়ম নগরে আমার দুটি শোরুমে দম ফেলানোর ফুরসত নেই।

 

রাঙ্গুনিয়া উপজেলার সবচেয়ে বড় ওয়ালটনের শোরুমের মালিক লোকমান তালুকদার আরও জানান, স্বাভাবিক সময়ে দৈনিক ২ থেকে ৩টি ফ্রিজ বিক্রি হলেও গত এক সপ্তাহ ধরে দৈনিক ফ্রিজ বিক্রির সংখ্যা ১০ থেকে ২০টি পর্যন্ত। কোরবানির ঈদ নিকটবর্তী হওয়ায় ফ্রিজ বিক্রি ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। গ্রামাঞ্চলের ক্রেতারা চোখ বন্ধ করে ওয়ালটন ব্র্যান্ডের উপর আস্থা রাখছেন বলেই ফ্রিজ বিক্রির এই ব্যাপকতা বলে জানান বিক্রেতা লোকমান তালুকদার।

ওয়ালটন ফ্রিজ ছাড়াও বিক্রি বেড়েছে ওয়ালটনের সহযোগী প্রতিষ্ঠান মার্শেল ব্র্যান্ডের ফ্রিজের। রাঙ্গুনিয়া উপজেলার লিচুবাগান এলাকার মার্শেল শো রুমের কর্ণধার শাহেদ হক রাইজিংবিডিকে জানান, ঈদকে ঘিরে মার্শেলের ফ্রিজ বিক্রি দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এছাড়া মার্শেল ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় মার্শেল পণ্য কিনে ক্রেতারা নগদ ছাড়সহ নানা পুরস্কার জিতে নিচ্ছেন।

চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড় ওয়ালটন প্লাজার অ্যাসিটেন্ট ম্যানেজার মহিন উদ্দিন রাইজিংবিডিকে বলেন, ওয়ালটন অত্যন্ত সহজ কিস্তিতে ন্যূনতম ডাউন পেমেন্টে ক্রেতাদের ফ্রিজ কেনার সুযোগ দিচ্ছে। এর ফলে সাধারণ নিম্ন আয়ের মানুষও তার পছন্দানুযায়ী ফ্রিজ কেনার সুযোগ পাচ্ছেন।

মাত্র ৭ থেকে ৮ হাজার টাকা ডাউন পেমেন্ট দিয়েই ওয়ালটন প্লাজা থেকে ফ্রিজ কেনা যায় বলে উল্লেখ করে মহিন বলেন কোরবানি উপলক্ষে সাধারণ মানুষ ওয়ালটন ফ্রিজ কিনতেই ছুটে আসছেন। কোরবানি ঈদ উপলক্ষে ব্যাপক চাহিদা ওয়ালটন ফ্রিজের।

রোয়াজারহাট শাহ আমালত ইলেক্ট্রনিক্স ওয়ালটন এক্সক্লুসিভ শোরুমে ফ্রিজ কিনতে আসা মরিয়মনগর ইউনিয়নের গৃহিণী হালিমা খাতুন রাইজিংবিডিকে জানান, বাসায় আগে থেকেই ওয়ালটনের একটি নরমাল ফ্রিজ আছে। তবে এবার কোরবানি উপলক্ষে ওয়ালটনের আরও একটি ডিপ ফ্রিজ কিনতে এসেছি। ফ্রিজের ক্ষেত্রে ওয়ালটনের কোন তুলনা নেই উল্লেখ করে এই গৃহিণী বলেন, ওয়ালটন আমাদের দেশীয় ব্র্যান্ড। এর পণ্য ব্যবহার করে আগে থেকেই আমরা সন্তুষ্ট। তাই অন্যকোন ব্র্যান্ডের কথা চিন্তা না করেই ওয়ালটনের উপর আস্থা রাখছি।

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকার অদিবাসী একটি গার্মেন্টস কারখানার কর্মি আমিন উদ্দিন রাইজিংবিডিকে বলেন, আমরা নিম্ন আয়ের মানুষ। তবু কোরবানি উপলক্ষে বাসায় একটা ফ্রিজ কেনার শখ ছিলো। ওয়ালটন কিস্তি সুবিধা দেয়ায় আমার সেই শখ পূরণ হয়েছে। মাত্র ৮ হাজার টাকা ডাউন পেমেন্ট দিয়ে ওয়ালটন থেকে ফ্রিজ কিনতে পেরেছি। এটা আমার জন্য সৌভাগ্যের।

এদিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা লিচুবাগান, মরিয়ম নগর, রাউজানের পাহাড়তলী, নোয়াপাড়া, ফটিকছড়ি, নাজিরহাট, বিবিরহাট, পটিয়া, চন্দনাইশ, লোহাগাড়া, দোহাজারী, সাতকানিয়া, বোয়ালখালী, সীতাকুন্ড, মিরসরাইসহ বিভিন্ন উপজেলার গ্রামীন হাটবাজারগুলোতে খবর নিয়ে জানা গেছে গ্রামীণ জনপদে কোরবানি উপলক্ষ্যে ওয়ালটন ফ্রিজের ব্যাপক চাহিদা রয়েছে। বিক্রিও হচ্ছে দেদারছে।


রাইজিংবিডি/চট্টগ্রাম/৮ আগস্ট ২০১৯/রেজাউল/বুলাকী

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ