ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে হেনড্রিকস

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৫ ১০:১০:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৬ ১:৩১:০৫ পিএম

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রিজা হেনড্রিকস। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনি ২৬ ধাপ এগিয়েছেন।

দেশের মাটিতে রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ী সিরিজে ১৩৯ রান করেন হেনড্রিকস। এর মধ্যে আছে দুটি হাফ সেঞ্চুরি। সোমবার আইসিসির প্রকাশিত নতুন র‍্যাঙ্কিংয়ে তিনি ক্যারিয়ার সেরা ১৫তম স্থানে আছেন।

দক্ষিণ আফ্রিকার অন্য ব্যাটসম্যানদের মধ্যে জেপি ডুমিনি সিরিজে ৭৬ রান করে ৭ ধাপ এগিয়ে ৩২তম, ফন ডার ডুসেন ৯৮ রান করে ৩৩ ধাপ এগিয়ে ৪১তম স্থানে আছেন।

শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের মধ্যে নিরোশান ডিকভেলা ১৯ ধাপ এগিয়ে ৭৮তম ও ইসুরু উদানা ১০৬ ধাপ এগিয়ে ১৪৪তম স্থানে আছেন। শেষ ম্যাচে অপরাজিত ৮৪ রানসহ সিরিজে ১৩২ রান করেন উদানা।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকার আন্দিলে ফিকোয়াও ১৪ ধাপ এগিয়ে দশম, ক্রিস মরিস ২ ধাপ এগিয়ে ১৮তম, তাবরাইজ শামসি ৪১ ধাপ এগিয়ে ৩৫তম, শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়া ১২ ধাপ এগিয়ে ২১তম এবং লাসিথ মালিঙ্গা ১১ ধাপ এগিয়ে ৪২তম স্থানে আছেন।

টি-টোয়েন্টির ব্যাটসম্যান, বোলার, অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে আছেন যথাক্রমে পাকিস্তানের বাবর আজম, আফগানিস্তানের রশিদ খান ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/পরাগ  

ইউটিউব সাবস্ক্রাইব করুন