ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্রিকেট প্রশাসনে নাম লেখাতে চলেছেন আজহার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১০ ৯:৫৭:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ১০:০৫:৩৮ পিএম
মোহাম্মদ আজহারউদ্দিন

ক্রীড়া ডেস্ক : ভারতীয় ক্রিকেট প্রশাসনে চূড়ান্ত ডামাডোলের মধ্যেই সৌরভ গাঙ্গুলির পথ ধরে এগোতে চলেছেন আর এক প্রাক্তন। তিনি মোহাম্মদ আজহারউদ্দিন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মঙ্গলবার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

লোধা কমিটির সুপারিশে সুপ্রিম কোর্টের রায়ে সংস্কার শুরু হয়েছে ভারতীয় ক্রিকেট প্রশাসনে। এই রায় মেনে এরই মধ্যে সরে যেতে হয়েছে বোর্ড প্রেসিডেন্ট ও সচিবকে। সরে যেতে হচ্ছে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রধান আরশাদ আইয়ুবকেও। ফলে প্রেসিডেন্ট পদের লড়াইয়ে নামলেন আজহার।

ভারতের হয়ে ১৫ বছরের ক্যারিয়ারে ৯৯ টেস্টে ৬২১৫ রান, ৩৩৪ ওয়ানডেতে ৯৩৭৮ রান করেছেন আজহার। দীর্ঘ সময় ধরে করেছেন ভারতের অধিনায়কত্ব। ২০০০ সালে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে আজীবন ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। ২০১১ সালে অন্ধ্র প্রদেশের আদালত তাকে ফিক্সিং কেলেঙ্কারির অভিযোগ থেকে মুক্তি দেয়। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড কখনোই তার নিষেধাজ্ঞা তুলে নেয়নি। 

অতীতে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে আইনি কোনো বাধা নেই আজহারের। কারণ, আদালতের সর্বশেষ রায়ে প্রমাণের অভাবে তিনি ফিক্সিং কেলেঙ্কারির অভিযোগ থেকে মুক্ত হন। হাই কোর্টের দেওয়া সেই রায় সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেনি বোর্ড। আজহারের প্রার্থীতা নিয়ে তাই আইনগত প্রশ্ন তোলার জায়গা নেই। এই নির্বাচন হওয়ার কথা আগামী ১৭ জানুয়ারি।

বেশ বড় লক্ষ্য নিয়েই ক্রিকেট প্রশাসনে নাম লেখাতে চলেছেন ‘আজ্জু’। তিনি বলেছেন, ‘হায়দরাবাদ ক্রিকেটকে আরো এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য। সম্প্রতি আমরা ভালো করেছি। গত বছর রঞ্জি ট্রফিতে আমরা দ্বিতীয় হয়েছি। কিন্তু জেলা থেকে আমাদের আরো পরিশ্রমী খেলোয়াড় তুলে আনতে হবে। এই মুহূর্তে জাতীয় দলে আমাদের কোনো প্রতিনিধি নেই। সুতরাং আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন