ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় ওয়ালটন ও ইসলামী ব্যাংকের খেলা নিষ্প্রাণ ড্র

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৪ ৬:২৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ৬:৩৪:০৮ পিএম
খুলনায় ওয়ালটন ও ইসলামী ব্যাংকের খেলা নিষ্প্রাণ ড্র
Walton E-plaza

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোনের খেলা নিষ্প্রাণ ড্র হয়েছে।

বুধবার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইসলামী ব্যাংক ইস্ট জোন ৫২ ওভারে কোন উইকেট না হারিয়ে ২২৬ রান করে। এরপর দুই অধিনায়ক ড্র মেনে নিলে খেলা শেষ হয়ে যায়। এদিন ইসলামী ব্যাংকের হয়ে তাসামুল হক ও মেহেদী মারুফ সেঞ্চুরি করেছেন।

আগের দিন ওয়ালটন সেন্ট্রাল জোন ৭ উইকেট হারিয়ে ৩৫২ রান করেছিলো। বুধবার সেখান থেকে শুরু করে আরও আরও ৭৬ রান যোগ করে মোট ৪২৮ রান করে অল আউট হয়ে যায়। আগের দিন ২০ রানে অপরাজিত থাকা তানভীর হায়দার এদিন অর্ধশতকের দেখা পান। খালেদের বলে আউট হওয়ার আগে তানভীরের যোগ হয় ৫৬ রান। ৮৭ বলে ৬টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া এদিন ইরফান শুকুর ৩০ ও আবু হায়দার রনি ২০ রান করেন। ইসলামী ব্যাংক ইস্ট জেনের হয়ে সেরা বোলার সোহাগ গাজী। ১৪১ রান খরচায় তিনি একাই নেন ৭ উইকেট। এছাড়া এনামুল হক জুনিয়র ২টি ও খালেদ অপর উইকেটটি নেন।

 



৩০৭ রানে পিছিয়ে থেকে ওয়ালটন ফলো অনে পড়লেও তাদেরকে ব্যাটিংয়ে না পাঠিয়ে ইসলামী ব্যাংক দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ ব্যাট করেন ইসলামী ব্যাংকের দুই ওপেনার তাসামুল ও মেহেদী মারুফ। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত দু’জনেই অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকে তাসামুলের ব্যাটে যোগ হয় ১০৮ রান। ১৬০ বলে ১২টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। আর মেহেদী মারুফের ব্যাটে যোগ হয় ১১১ রান। ১৫৩ বলে ১০টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে।

এর আগে টসে জিতে প্রথম দিনে আগে ব্যাট করে ইসলামী ব্যাংক ইস্ট জোন ৬ উইকেট হারিয়ে ৭৩৫ রানের বিশাল স্কোর করে প্রথম ইনিংস ঘোষণা করে। দলটির হয়ে লিটন দাস ১১২, জাকির হোসেন ২১১, ইয়াসির আলী রাব্বি ১৩৫ ও অলক কাপালি ১৬৫ রান করেন। ওয়ালটনের  হয়ে শুভাগত হোম ৩টি ও আবু হায়দার রনি ২টি উইকেট নেন।

প্রথম ইনিংসে ওয়ালটন অল আউট হয় ৪২৮ রানে। দলের হয়ে সাদমান ইসলাম ৫৬, রকিবুল হাসান ৮৫, মার্শাল আইয়ুব ৬৫, শুভাগত হোম ৭৩ ও তানভীর হায়দার ৫৬ রান করেন।

 



অনবদ্য ডাবল সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা নির্বাচিত হন ইসলামী ব্যাংক ইস্ট জোনের জাকির হোসেন।



রাইজিংবিডি/খুলনা/ ২৪ জানুয়ারি ২০১৮/রুবেল/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge