ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় বৃষ্টিস্নাত ঈদ

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১২ ৪:৫৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১২ ৪:৫৩:৫৫ পিএম
খুলনায় বৃষ্টিস্নাত ঈদ

নিজস্ব প্রতিবেদক, খুলনা: খুলনায় যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবের আমেজের মধ্য দিয়ে বৃষ্টিস্নাত ঈদ উদযাপিত হচ্ছে। ভোর থেকেই বৃষ্টি থাকায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ ময়দানে না হয়ে হয়েছে টাউন জামে মসজিদে সকাল ৮ টায়।

এই জামাতে ইমামতি করেন খুলনা টাউন জামে মসজিদের ভারপ্রাপ্ত খতিব মাওলানা আবু দাউদ। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের প্রধান জামাতে খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নগরীতে ঈদের দ্বিতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয় খুলনা টাউন জামে মসজিদে সকাল ৯ টায়। নিউমার্কেট সংলগ্ন বায়তুন-নুর-জামে মসজিদ, ডাকবাংলা জামে মসজিদ ও ময়লাপোতা বায়তুল আমান জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নগরীর আলিয়া কামিল মাদ্রাসা, কাস্টমস ঘাট জামে মসজিদ, পিটিআই জামে মসজিদ, কেডিএ নিরালা জামে মসজিদ, সিদ্দিকীয়া মাদ্রাসা, তালিমুল মিল¬াত মাদ্রাসা, দারুল উলুম মাদ্রাসা, আন্ত:জেলা বাস টার্মিনাল মসজিদ, শিপইয়ার্ড, লবনচরা, চাঁনমারী, রূপসা, টুটপাড়া, মিয়াপাড়া, শেখপাড়া, বসুপাড়া, করবস্থান জামে মসজিদ, জোড়াগেট সিএন্ডবি কলোনি মসজিদ, বয়রা মেট্রোপলিটন পুলিশ লাইন, খালিশপুর ক্রিসেন্ট জুট মিলস, বিএল কলেজ, সোনাডাঙ্গা আবাসিক এলাকা, খানজাহান নগর খালাসী মাদ্রাসা মসজিদে ঈদের জামাত অনুুষ্ঠিত হয়। এছাড়াও খুলনা সিটি করপোরেশনের সকল ওয়ার্ডে পৃথকভাবে ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের দিনটিতে সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ঈদ উপলক্ষে নগরীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক, জেলখানা, শিশু সদন, ভবঘুরে কেন্দ্র ও দুঃস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ বেতার, খুলনা বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।


রাইজিংবিডি/ ১২ আগস্ট ২০১৯/খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন