ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় রাজ্জাকের আরেকটি রেকর্ড

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-২৪ ৫:৩৫:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৪ ৫:৩৫:৩২ পিএম
খুলনায় রাজ্জাকের আরেকটি রেকর্ড
Walton E-plaza

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ধারবাহিক পারফরমেন্সের মডেল বলা যেতে পারে আব্দুর রাজ্জাককে। তার পারফরমেন্স এতটাই ধারাবাহিক যে, জাতীয় দল থেকে প্রায় বাতিলের খাতায় নাম পড়ে যাওয়া আব্দুর রাজ্জাক আবারও জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন।

কিছুদিন আগে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট নিয়ে রেকর্ড করেছিলেন রাজ্জাক। সেই ধারাবাহিক পারফরমার এবার ঘরোয়া ক্রিকেটে আরও একটি রেকর্ড করে ফেললেন। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবথেকে বেশিবার ৫ উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই স্পিনার। মঙ্গলবার শেখ আবু নাসের স্টেডিয়ামে রাজ্জাকের ঘূর্ণির সামনে বিসিবি নর্থ জোন মাত্র ১৮৭ রানে অলআউট হয়ে যায়।

আর প্রতিপক্ষকে গুটিয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রাজ্জাক। ৫৩ রান খরচায় বিসিবি নর্থ জোনের ৫ ব্যাটসম্যানকে প্যাভিলিয়ানে ফেরত পাঠিয়েছেন তিনি। আর খুলনায় এই ৫ উইকেট নেয়ার ফলে প্রথম শেণির ক্রিকেটে মোট ৩৩ বার ৫টি বা তার বেশি উইকেট নিয়েছেন রাজ্জাক। এতদিন ধরে এনামুল হক জুনিয়র আর আব্দুর রাজ্জাক দুজনেই ৩২ বার করে ৫টি বা তার বেশি উইকেট নিয়েছিলেন।

মঙ্গলবার শেখ আবু নাসের স্টেয়িামে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়ও রাজ্জাক ছিলেন উজ্জল। তীব্র এই গরমের দিনে ২০.৩ ওভার বল করে ৫৩ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন। মূলত রাজ্জাকের ঘূর্ণির সামনেই বড় ইনিংসের স্বপ্ন শেষ হয়ে যায় বিসিবি নর্থ জোনের। বিশেষ করে দ্বিতীয় সেশনে জ্বলে ওঠেন রাজ্জাক। এই সেশনেই তিনি নিয়েছেন ৪ উইকেট। জহুরুল ইসলাম অমিকে ফিরিয়ে শুরু করেন রাজ্জাক। এরপর ধীমান ঘোষ, আরিফুল হক, তাইজুল ইসলাম ও শফিউল ইসলামকে। রাজ্জাকের রেকর্ডের দিনে বিসিবি নর্থ জোন অল আউট হয়ে যায় মাত্র ১৮৭ রানে।

এই ম্যাচ নিয়ে আব্দুর রাজ্জাক প্রথম শ্রেণির ক্রিকেটে মোট ১১৮টি ম্যাচ খেলেছেন। মোট উইকেট নিয়েছেন ৫৩২টি। প্রথম শেণির ক্রিকেটে তার সেরা বোলিং ৮৪ রানে ৯ উইকেট। সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেছিলেন রাজ্জাক। এই বিসিএলেও এখনও পর্যন্ত সবথেকে বেশি উইকেট তার দখলে। টুর্নামেন্টের ৬ ম্যাচে তিনি এখনও পর্যন্ত ৩৭ উইকেট নিয়েছেন তিনি।



রাইজিংবিডি/খুলনা/২৪ এপ্রিল ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge