ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘গলি বয় রানা’র পড়াশোনার দায়িত্ব নিলেন আফ্রিদি

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৮ ২:৩৯:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৮ ১০:৩২:৪৭ পিএম

বিনোদন ডেস্ক: পাঠকদের নিশ্চয়ই মনে আছে কামরাঙ্গী চরের পথশিশু রানার কথা। ‘গলি বয় রানা’ নামেই সে বেশি পরিচিত।

‘গলি বয়’ শিরোনামে র‌্যাপ ঘরানার গানের তালে তালে নিজের জীবনের গল্প, দৈনন্দিন জীবনে বেঁচে থাকার সংগ্রাম ও তার প্রতি সমাজের আচরণের কথা তুলে ধরেন। পরবর্তীতে গানটি অন্তর্জালে ভাইরাল হয়ে যায়।

সেই রানার পড়াশোনার দায়িত্ব নিলেন জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি। নিজের ইউটিউব চ্যানেলে তৌহিদ আফ্রিদি ‘গলি বয় রানা’ কে নিয়ে একটি ভিডিও তৈরি করেছেন। ভিডিওটিতে ‘গলি বয়’ গানের লেখক মাহমুদ হাসান তবীবও ছিলেন। তিনিই রানাকে খুঁজে বের করেন। পরবর্তীতে তার লেখা গান ও সুরের মাধ্যমে মানুষের মাঝে ছড়িয়ে দেন।
দেখুন: রানার গাওয়া ‘গলি বয়’ গানটি।

রানার পড়াশোনার বিষয়ে তবীব জানান, কিছুদিন আগে রানাকে স্কুলে ভর্তি করাতে নিয়ে গিয়েছিলেন। কিন্তু বছরের মাঝামাঝি সময় বলে স্কুলে ভর্তি করানো যায়নি। আগামী জানুয়ারির দিকে রানাকে কোনো একটি স্কুলে ভর্তি করাবেন। কিন্তু মাহমুদ হাসান তবীব নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাই নিজের লেখাপড়ার খরচের পাশাপাশি রানার পড়াশোনার খরচ চালানো কিছুটা কষ্ট সাধ্য বলেও জানান তবীব।

এ সময় তৌহিদ আফ্রিদি বলেন, ‘রানার এইচএসসি পর্যন্ত পড়াশোনার দায়িত্ব আমি নিতে চাই?’ এ বিষয়ে রানাকে প্রশ্ন করা হলে সেও আফ্রিদির প্রস্তাবে সম্মতি জানায়।

শুধু তাই নয়, এদিন রানাকে নিয়ে আফ্রিদি নগরীর বিভিন্ন স্থানে ঘুরে বেড়ান। রানাকে খেলনা, সাইকেল কিনে দেন।

দেখুন: রানাকে নিয়ে আফ্রিদির ভিডিও।

রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৯/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন