ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘গহীন বালুচর’ সিনেমায় গাইবেন বাবু

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৭ ৬:১২:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৭ ৬:১২:৪৭ পিএম
ফজলুর রহমান বাবু

আমিনুল ইসলাম শান্ত : জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু। টেলিভিশন নাটক ও সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। অভিনয়ের বাইরে গায়ক হিসেবেও দর্শক-শ্রোতাদের মন কেড়েছেন এই অভিনেতা।

‘মনপুরা’ সিনেমায় ‘নিথুয়া পাথারে’ শিরোনামের গানে কণ্ঠ দিয়ে গায়ক হিসেবে নিজের ক্যারিয়ারে অন্যমাত্রা যোগ করেন বাবু। তারপর বেশ কয়েকটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এবার তিনি ‘গহীন বালুচর’ সিনেমার একটি গানে কণ্ঠ দিতে যাচ্ছেন। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান ফজলুর রহমান বাবু।

এ প্রসঙ্গে ফজলুর রহমান বাবু রাইজিংবিডিকে বলেন, ‘গহীন বালুচর সিনেমায় একটি উৎসবের গান আছে। সিনেমার গল্পে দেখা যাবে, নদীতে একটি চর জেগেছে। এই চরটি আসলে পাড় ভাঙা মানুষের জায়গাজমি। এসব জমি এক সময় নদীতে বিলীন হয়ে গিয়েছিল। এই চর জাগার আনন্দে গ্রামের মানুষ উল্লাস করে। এ সময় একটি গান রয়েছে। এই গানে কণ্ঠ দিব। এটি একা গাইব না। চারজনের সম্মিলিত একটি গান। একেক সময় একেকজন গাইবে আরকি। গানটির মিউজিক তৈরি হয়েছে কিন্তু এখনো আমি গানে কণ্ঠ দিইনি। তবে এই অংশের শুটিং শেষ করেছি। কণ্ঠ এর মধ্যে কোনো এক দিন দিব।’

তিনি আরো বলেন, ‘আমি আসলে প্রফেশনাল গায়ক না। মাঝে মধ্যে যখন আমার চরিত্রের সঙ্গে মিলিয়ে কোনো গান গাওয়ার প্রস্তাব আসে তখন গাই।’

ফজলুর রহমান বাবু ছাড়াও ‘চর জেগেছে’ শিরোনামের এ গানে পাওয়া যাবে দিনাত জাহান মুন্নী, সাব্বির জামান ও জয়িতাকে। গানটি তৈরি করেছেন ইমন সাহা। গান গাওয়ার পাশাপাশি এ সিনেমায় অভিনয়ও করছেন বাবু। ‘গহীন বালুচর’ সিনেমাটি পরিচালনা করছেন নাট্যনির্মাতা বদরুল আনাম সৌদ। সরকারি অনুদানে নির্মিতব্য এ সিনেমাটি সৌদের প্রথম চলচ্চিত্র।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন