ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গুলশানে হচ্ছে আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৩ ৫:৪২:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৩ ৫:৪২:৪৪ পিএম

সচিবালয় প্রতিবেদক : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নিজস্ব উদ্যোগে রাজধানীর গুলশানে নির্মাণ করা হচ্ছে আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম।

বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন গুলশানের ১০.৩৩ বিঘা (২০৬.৭০৫ কাঠা) জমিতে এই মাঠ ও জিমনেসিয়াম করা হবে। সেখানে রাজধানীবাসী তথা নারী, শিশু ও কিশোরদের বিনোদনেরও বিশেষ ব্যবস্থা থাকবে।

আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম নির্মাণের জন্য প্রধানমন্ত্রী ৬ সেপ্টেম্বর ২০১৬ তারিখে নির্দেশনা দিয়ে চিঠি দেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়কে।

তারই ধারাবাহিকতায় সোমবার দুপুরে বিজেএমসির মালিকানাধীন জমি আনুষ্ঠানিকভাবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করা হয়। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিজেএমসি’র পক্ষে এই সংস্থার চেয়ারম্যান ড. মাহমুদুল হাসানের কাছ থেকে জমির মালিকানা বুঝে নেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষে সচিব কাজী আকতার উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসু, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিজেএমসির কর্মকর্তাবৃন্দ।

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি অনুষ্ঠানে বলেন, ‘রাজধানী ঢাকার বুকে খেলার মাঠ তো দূরে থাক, ফাঁকা জায়গাও খুঁজে পাওয়া যায় না। রাজধানীবাসীর এই যে সঙ্কট তা দূর করতে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। তার নিজস্ব চিন্তাভাবনায় রাজধানীতে নারী, শিশু ও কিশোরদের বিনোদন ব্যবস্থাসহ বিশাল খেলার মাঠ, জিমনেসিয়াম ইত্যাদি নির্মাণ করা হচ্ছে আমাদের জমিতে। যা খুব দ্রুত বাস্তবায়ন করা হবে। আর এটি হবে বর্তমান সরকারের বিরাট পদক্ষেপ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৭/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন