ঢাকা, বুধবার, ৫ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গ্রীনএইচআরের কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ১১:৫২:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৮ ১২:০৯:৩৭ এএম

অ্যালায়েন্স অব গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের আয়োজনে রাজধানীর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার অনুষ্ঠিত এ কর্মশালায় উপস্থিত ছিলেন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস.এম জাহিদ হাসান, ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মোশারফ হোসেন,  কিউ পয়েন্টের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এইচ.আর. দারা সোহেল, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের  চিফ কো অর্ডিনেটর নুরুল ইসলাম, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সবনম মুশতারী।

কর্মশালা পরিচালনা করেন অ্যালয়েন্স অব গ্রীণ এইচআর প্রফেশনালস বাংলাদেশের  প্রতিষ্ঠাতা রওশন আলী বুলবুল।

মোশাররফ হোসাইন বলেন, গ্রীন এইচআর তাদের পাঠচক্র ও অন্যান্য কার্যক্রমের মাধ্যমে সমাজ পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে। তারা বৈশ্বিক উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের উন্নত করছে। সর্বসময় শিক্ষার মধ্যে থেকে নতুন নতুন পদ্ধতি ও প্রযুক্তিকে সাদরে গ্রহণ করছে এবং সেই অনুযায়ী নিজেকে গড়ে তোলা তোলার চেষ্টা করছে।

এস.এম. জাহিদ হাসান বলেন, কর্মক্ষেত্র দক্ষতা অর্জন ও প্রয়োগের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। পাশাপাশি মাতৃভাষা ও নিজস্ব সংস্কৃতির প্রতি ভালবাসা এবং তা আকড়ে ধরে রাখতে হবে। 

রওশন আলী বুলবুল বলেন, স্নাতকোত্তর শেষ করে অনেকে পাঠাভ্যাস রাখেন না। এর ফলে কর্মক্ষেত্রে অনেকে পিছিয়ে যান। আমরা বিনামূল্যে স্কিল ডেভেলপমেন্ট, পাঠাভ্যাস তৈরিসহ নানা সহায়তা দিচ্ছি। গত ৫৯ সপ্তাহ ধরে প্রতি শুক্রবার সকালে ধানমন্ডি লেকে সমবেত হয়ে নিজেদের মধ্যে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময় করছি। এবং ভবিষ্যতে ধানমন্ডির বাইরে বিভিন্ন এলাকায় এবং পর্যায়ক্রমে ঢাকার বাইরের বিভিন্ন জেলায় এটি শুরু করার ইচ্ছা আছে।

কর্মশালায় শতাধিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। কর্মশালার মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম রাইজিংবিডি ডটকম।

 

ঢাকা/নূর/নাসিম