ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামের ডিসি হিলে বর্ণিল বসন্ত উৎসব

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-১৩ ১২:২৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৩ ১২:২৯:৩৯ পিএম
বসন্ত উৎসবে আসা নারীরা

নিজস্ব প্রতিবেদক : লাল হলুদ শাড়ি আর খোঁপায় হলুদ গাঁদা ফুলের বাহারে বর্ণিল হয়ে উঠেছে চট্টগ্রামের ডিসি হিল প্রাঙ্গণ।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ডিসি হিলে শুরু হয়েছে বর্ণিল বসন্ত উৎসব। বোধন আবৃত্তি পরিষদ দিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছে। ডিসি হিল ছাড়াও নগরীর শিল্পকলা একাডেমিতে বসন্ত উৎসবের আয়োজন করা হয়েছে।

ডিসি হিল মঞ্চে সকালে ভৈরবী রাগ সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বসন্ত উৎসবের সূচনা করেন পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী। এর পর একক আবৃত্তি করেন শিমুল নন্দী। গান, আবৃত্তি আর নৃত্যে দিনব্যাপী মুখর থাকবে চট্টগ্রাম ডিসি হিল প্রাঙ্গণ।

এ ছাড়া বিকেল ৩টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। ৪টায় ডিসি হিল মঞ্চে বসন্ত উৎসবের আলোচনা অনুষ্ঠান। এতে অতিথি থাকবেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মনোজ সেনগুপ্ত, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক ও জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

বোধনের কর্মকর্তারা জানিয়েছেন, দিনব্যাপী বসন্ত উৎসবের আয়োজনের মধ্যে রয়েছে ওডিসি অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টারের পরিবেশনা, ঘুঙুর নৃত্যকলা একাডেমির দলীয় নৃত্য, শ্রেয়সী রায়ের কণ্ঠে রবীন্দ্রসংগীত, গীতধ্বনির দলীয় সংগীত, ফাহমিদা রহমানের নজরুল সংগীত, শান্তনু বিশ্বাসের কণ্ঠে আধুনিক গান, গীরিজা রাজবরের লোক সংগীত, মো. মোস্তফা কামালের হারানো দিনের গান, অমিত সেনগুপ্তের বাউল গান, রঞ্জন চৌধুরীর আধুনিক গান, গীতা আচার্যের আঞ্চলিক গান এবং সুনীল ও তার দলের ঢোলবাদন।   

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৩ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/উজ্জল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ