ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামের স্কুলে অতিরিক্ত অর্থ আদায় বন্ধে অভিযান

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৯ ১:১৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৯ ২:২২:৫২ পিএম
চট্টগ্রামের একটি স্কুলে অভিযান চলছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি স্কুলে অতিরিক্ত অর্থ আদায় ঠেকাতে বৃহস্পতিবার থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলা প্রশাসনের পাঁচটি টিম মাঠে নেমেছে।

প্রতি টিমে ছয়জন করে সদস্য আজ থেকে বিভিন্ন স্কুলে অভিযান চালাবে। অভিযানে যে সব স্কুল ইতিমধ্যে অতিরিক্ত ফি আদায় করেছে সে অর্থ অভিভাবকদের ফেরত দিতে বাধ্য করার পাশাপাশি নতুন করে অতিরিক্ত অর্থ আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন জানান, টিমগুলোকে থানা ভিত্তিক এলাকা ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি টিমের নেতৃত্বে থাকছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ৬ সদস্যের টিমে অন্য সদস্যরা হলেন- থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার, সহকারী ইনস্ট্রাকটর ও ক্যাবের একজন প্রতিনিধি।

তিনি আরো জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান মুক্ত, শারমিন আক্তার, সাব্বির রহমান সানি, তৌহিদুল ইসলাম ও শেখ নুরুল আলম এ সব টিমের নেতৃত্ব দিচ্ছেন। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ অভিযান চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত।

চট্টগ্রাম জেলা প্রশাসনের (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বলেন, পাঁচটি বিষয়ে টিমগুলোকে তথ্য চাইতে বলা হয়েছে। ভর্তি ও পুনঃভর্তি, মাসিক বেতন, সেশন চার্জ, উন্নয়ন ফি ও ছাড়পত্র বাবদ প্রতিষ্ঠানগুলো কত টাকা আদায় করছে টিমগুলো এ সব তথ্য সংগ্রহ করবে। প্রতিষ্ঠানসমূহের কাছে অর্থ আদায়ের রশিদ চাওয়া হবে। সন্দেহ হলে তা যাচাই-বাছাই করবে। শিক্ষার্থী-অভিভাবকের সঙ্গেও কথা বলবে টিম। আর অতিরিক্ত আদায়কৃত অর্থ ফেরত দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ জানুয়ারি ২০১৭/রেজাউল/উজ্জল