ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে এডিস মশা নিধনে দিনব্যাপী ক্রাশ প্রোগ্রাম

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১০:২০:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ১০:২০:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে এডিস মশা নিধন এবং ডেঙ্গু সচেতনতায় দিনব্যাপী ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করেছে বন বিভাগ। বৃহস্পতিবার শহরের নন্দনকাননস্থ ফরেস্ট হিলে সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত এই ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হয়। চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ বন বিভাগ, বন ব্যবস্থাপনা বিভাগ, বন ব্যবহারিক বিভাগ, উপকূলীয় বন বিভাগ, বোটানিক্যাল গার্ডেন এবং ইকোপার্ক যৌথভাবে এই কর্মসূচীতে অংশগ্রহন করে।

এ সময় সকলকে এলাকার পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী, চট্টগ্রাম অঞ্চলের উপ বন সংরক্ষক ও ব্যবস্থাপনা পরিকল্পনা বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জি এম মোহাম্মদ কবির, বন ব্যবহারিক বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের পরিচালক মতলুবুর রহমান, চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোছাইন, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত, চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা ফরেস্ট রেঞ্জার মো. রেজাউল আলম, বন ব্যবহারিক বিভাগের রেঞ্জ কর্মকতা মো. মিজানুর রহমান প্রমূখ।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের সিনিয়র নকশাকার দেবাশীষ দত্ত জানান বন বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, লামাসহ বন বিভাগের চট্টগ্রাম অঞ্চলের সকল বিভাগের রেঞ্জ বিট ও স্টেশণসমুহে একইসঙ্গে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। এদিকে বন বিভাগ ছাড়া নগরীতে সব সরকারী সংস্থা ও প্রতিষ্ঠান সম্মিলিতভাবে ডেঙ্গু সচেতনতা ও এডিস মশা নিধনে ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করে।


রাইজিংবিডি/চট্টগ্রাম/৮ আগস্ট ২০১৯/রেজাউল/নবীন হোসেন

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ