ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে নানা কর্মসূচিতে পালিত হচ্ছে জাতীয় শোক

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৫ ৪:৩১:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৫ ৪:৩১:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জাতীয় শোক দিবসে চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে চট্টগ্রাম সিটি করর্পোরেশন, চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন। সকালে নগরীতে অনুষ্ঠিত হয়েছে শোক র‌্যালি।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয় এতিম সমাবেশ, খতমে কোরআন, মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত এবং আলোচনা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর আবিদা আজাদ, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ। এর আগে সিটি করপোরেশন চত্বরে মেয়র আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অপরদকে শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় শোক র‌্যালি। এতে নেতৃত্ব দেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। অন্যান্যের মধ্যে র‌্যালিতে অংশ নেন চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান ও সরকারি বিভিন্ন বিভাগের প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া র‌্যালিতে মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের মুর‌্যালে পুষ্পাঞ্জলি অর্পণ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ জাতীয় পতাকা এবং বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন কালো পতাকা উত্তোলন করে দিনের কর্র্মসূচি শুরু করেন। এরপর উপাচার্য ও ইউজিসি সদস্যের নেতৃত্বে সিভাসু ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর মুর‌্যালে বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জন্নাতারা খাতুন, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ^াস, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রফেসর ড. মো. রায়হান ফারুক, প্রফেসর মো. আ. হালিম, প্রফেসর গৌতম কুমার দেবনাথ, প্রফেসর ড. ভজন চন্দ্র দাস, প্রফেসর ড. মো. মেজবাহ উদ্দিন, প্রফেসর ড. মনিরুল ইসলাম, মো. আবুল কালাম, ডা. কাজী রোখসানা সুলতানা।


রাইজিংবিডি/চট্টগ্রাম/১৫ আগস্ট ২০১৯/রেজাউল/শাহনেওয়াজ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ