ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে ৭ম রসায়ন অলিম্পিয়াড

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৩ ৬:৫২:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৩ ৬:৫২:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম অঞ্চলের ১২০টি কলেজের  প্রায় ৫ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ৭ম রসায়ন অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

‘জীবন বাঁচাতে ও সাজাতে রসায়ন’ এ স্লোগানে শুক্রবার চট্টগ্রাম কলেজ এবং মহসিন কলেজে বাংলাদেশ রসায়ন সমিতির উদ্যোগে রসায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে রসায়ন সমিতি চট্টগ্রাম আঞ্চলিক কমিটির উদ্যোগে চট্টগ্রাম কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি চট্টগ্রাম চকবাজার গণি বেকারি হয়ে আবার চট্টগ্রাম কলেজে এসে শেষ হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সভাপতি ও ৭ম রসায়ন অলিম্পিয়াড আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মনির উদ্দিন জানান, রসায়ন শিক্ষাকে জনপ্রিয় করতে এবং তারুণ্যের মাঝে রসায়ন বিজ্ঞানের জীবন সংশ্লিষ্ট আলোড়ন তুলতে এই অলিম্পিয়াডের আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম অঞ্চলে রসায়ন অলিম্পিয়াড ব্যাপক সাড়া জাগিয়েছে।

তিনি জানান, এই পরীক্ষার মাধ্যমে চট্টগ্রাম অঞ্চল থেকে শীর্ষ ১৫ জন শিক্ষার্থীকে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার জন্য নির্বাচিত করা হবে। এ ছাড়াও ঢাকায় অনুষ্ঠেয় চূড়ান্ত প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে আন্তর্জাতিক রসায়ন অলিম্পিয়াডে অংশগ্রহণ করার জন্য নির্বাচিত করা হবে।

চট্টগ্রাম রসায়ন অলিম্পিয়াডের পরীক্ষা ও র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম আঞ্চলিক রসায়ন সমিতির সভাপতি অধ্যাপক ড. হাবিবুল্লাহ, চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক প্রদীপ চক্রবর্তী, রসায়ন সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ইদ্রিছ আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বেনু কুমার দে প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৩ জানুয়ারি ২০১৭/রেজাউল করিম/রিশিত