ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

চসিক কাউন্সিলরের লাইসেন্সধারী অস্ত্রসহ গ্রেপ্তার ২

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৪ ৯:০৭:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৪ ৯:০৭:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলরের লাইসেন্সধারী একটি বিদেশি রাইফেল এবং ৫৬ রাউন্ড গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

শনিবার বিকেলে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা থেকে এই দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন সোহেল রানা (৩২) এবং শফিউল বশর রনি (২৭)।

অস্ত্র উদ্ধারের পর চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর তৌফিক মুহাম্মদ চৌধুরী তার নিজের লাইসেন্স করা অস্ত্র বলে দাবি করে ফেরত পেতে র‌্যাবের কাছে আবেদন করেছেন।

অস্ত্র উদ্ধারের ঘটনায় চসিক কাউন্সিল তৌফিক মুহাম্মদ চৌধুরীকে আটক করা হয়েছে বলে জানা গেলেও র‌্যাবের পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ অস্ত্র ও গুলিসহ ২ জনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, কৌশলে অস্ত্র কেনার কথা বলে হাটহাজারী থানার চৌধুরীহাট এলাকা থেকে দুই অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি বিদেশি রাইফেল এবং ৫৬ রাউন্ড গুলি। আটকের পর পরই এই অস্ত্রের একটি লাইসেন্স নিয়ে র‌্যাব কার্যালয়ে গিয়ে অস্ত্রটি নিজের বলে দাবি করেন চসিক কাউন্সিলর তৌফিক মুহাম্মদ চৌধুরী।

র‌্যাব জানিয়েছে, ওয়ার্ড কাউন্সিলরের অস্ত্রের লাইসেন্সটি মেয়াদ উত্তীর্ণ এবং লাইসেন্সের শর্ত অনুযায়ী একটি অস্ত্রের বিপরীতে ৫০ রাউন্ড গুলি রাখা যায়।  কিন্তু উদ্ধার হয়েছে ৫৬ রাউন্ড গুলি। এর মধ্যে ৬ রাউন্ড গুলি অবৈধ। এ ছাড়া লাইসেন্স যার নামে আছে তার কাছেই অস্ত্রটি থাকার কথা। কিন্তু অপর দুই ব্যবসায়ীর কাছে অস্ত্রটি পাওয়া গেছে ফলে অস্ত্রটিও অবৈধ অস্ত্র হিসেবে গন্য হবে।

এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে হাটহাজারী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ জানুয়ারি ২০১৭/রেজাউল করিম/রিশিত