ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চাকরি হারাচ্ছেন কোচ হাথুরুসিংহে!

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৬ ৭:১২:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ৭:১৮:০৮ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পরই চন্ডিকা হাথুরুসিংকে সরিয়ে দেওয়ার গুঞ্জন চলছিল। বিশ্বকাপের পর ঘরের মাঠে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেও চাকরি নিশ্চিত করতে পারছেন না শ্রীলঙ্কান এ কোচ। বেতন নিয়ে বোর্ডের সঙ্গে সমঝোতায় না পৌঁছলে চাকরি হারাবেন তিনি।

হাথুরুসিংহেকে সরিয়ে দেওয়ার খবর দিয়েছে শ্রীলঙ্কার গনমাধ্যমগুলো। এমনকি নিউজিল্যান্ড সিরিজে অন্তর্বর্তী কোচ হিসেবে বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জেরোম জয়ারত্নও নাকি দায়িত্ব পালন করবেন। শ্রীলঙ্কার সানডে টাইমসের খবরে বলা হয়েছে, মঙ্গলবারের জরুরী কার্যনির্বাহী সভাতেই বড় সিদ্ধান্তের খবর আসতে যাচ্ছে।

কোচ পরিবর্তন নিয়ে লঙ্কান বোর্ডের সচিব মোহন ডি সিলভা ডেইলি নিউজকে জানিয়েছেন জানিয়েছেন, ‘আমরা জরুরী সভা করতে যাচ্ছি। এই সভা থেকে হাথুরুসিংহের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। জেরোম জয়ারত্নকে নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হতে পারে।’

আগামী বছরের শেষ পর্যন্ত হাথুরুসিংহের সঙ্গে মাসে ৪০ হাজার ডলারের চুক্তি ছিল শ্রীলঙ্কার। কিন্তু তার আমলে দলের পারফরম্যান্স সন্তুষ্টজনক না হওয়ায় শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের কাছ থেকে হাথুরুসিংহেকে সরিয়ে দেওয়ার চাপ আসছিল। দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নেন্ডো সোমবারই জানিয়ে দেন, নিউজিল্যান্ড সফরে যেন হাথুরুসিংহেকে কোচ হিসেবে না রাখা হয়। টাইগারদের বিপক্ষে সিরিজ জয়ের পর শ্রীলঙ্কা বোর্ড হাথুরুসিংহেকে কোচ হিসেবে রাখার জন্য ক্রীড়া মন্ত্রীর কাছে আবেদন করে। তবে এত উচ্চ বেতনে তাকে রাখতে আগ্রহী নন ক্রীড়া মন্ত্রী। বর্তমান বেতনের অর্ধেক বেতনে হাথুরুসিংহেকে প্রস্তুাব দেওয়া হয়। বেতন নিয়ে কেনো সমঝোতায় না আসলে কোচের দায়িত্ব হারাবেন হাথুরুসিংহে।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন