ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চাকরি হারালেন পাকিস্তান কোচ আর্থার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৭ ৩:১৯:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৭ ৩:২৩:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের উন্নতির জন্য কিছুদিন আগে দুই বছর সময় চেয়েছিলন প্রধান কোচ মিকি আর্থার। তবে দক্ষিণ আফ্রিকান কোচের সেই আবদার রক্ষা করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যর্থতার পর তাকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে পিসিবি।

বিশ্বকাপে ব্যর্থতার পর বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার কোচের পর এবার দায়িত্ব হারালেন আর্থার। তবে শুধু আর্থার নয় পাকিস্তান দলের পুরো কোচিং স্টাফদের সরিয়ে দেওয়া হয়েছে। ফলে চাকরি হারিয়েছেন বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্র্যান্ট লুডেন।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত জানিয়েছে। বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর আর্থারের চাকরি হারানো কিছুটা অনুমিতই ছিল। তাই নতুন জায়গায় আগে থেকেই খোঁজ খবর রেখে আসছিলেন তিনি। গুঞ্জন চলছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের প্রধান কোচ ট্রেভর বেলিসের নাকি উত্তরসূরি হতে যাচ্ছেন আর্থার। আইপিএলের আগামী আসরে বেলিসকে সানরাইজার্স হায়দ্রাবাদের কোচ হিসেবে দেখা যাবে।

বর্তমান চুক্তির মেয়াদ অনুযায়ী ১৫ আগস্ট পর্যন্ত পাকিস্তান দলের সঙ্গে থাকবেন মিকি আর্থার ও তার কোচিং স্টাফ। পাকিস্তান বোর্ড চুক্তি নবায়ন না করায় এবার নতুন জায়গা চাকরি খুঁজতে হবে তাদের।

দক্ষিণ আফ্রিকান কোচ আর্থার ২০১৬ সালের মে’তে পাকিস্তান কোচের দায়িত্ব নিয়েছিলেন । পরের বছরই তার অধীনে ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতে চমক দেখিয়েছিল পাকিস্তান। তবে ২০১৯ বিশ্বকাপে তার অধীনে সরফরাজবাহিনী সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়। তাই বিশ্বকাপের পর পুরো কোচিং স্টাফ ছাঁটাই করে দিয়েছে পাকিস্তান বোর্ড।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন