ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘চামড়া রপ্তানি চালু রাখা উচিত’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৬ ৯:৫৮:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৬ ৯:৫৮:০৯ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যার জি এম কাদের বলেছেন, ‘চামড়া বিদেশে রপ্তানি চালু রাখা উচিত। যারা চামড়ার ব্যবসা করতে চায়, তাদের প্রতিযোগিতা করেই ব্যবসা করতে হবে।’

শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, ‘কোরবানির পর প্রকৃত মূল্য পেতে যথেষ্ট বিক্রেতা ও ক্রেতা থাকতে হয়। কাঁচা চামড়া বেশি দিন রাখা যায় না। এখন বিদেশে রপ্তানি করতে দেয়া না হলে যেকোনো মূল্যে মুষ্টিমেয় ক্রেতাদের কাছে বিক্রি করতে হবে চামড়া। তাতে এতিমের হক নষ্ট করা হবে। সরকার চামড়া ব্যবসায়ীদের প্রণোদনা দিলেও লক্ষ রাখতে হবে, যাতে এতিমদের হক নষ্ট না হয়।

পরে জি এম কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চল্লিশা বিষয়ে জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, উপদেষ্টা মো. নোমান, সুলতান আহমেদ সেলিম, মোস্তাফিজুর রহমান নাঈম, আনিস উর রহমান খোকন, জাহাঙ্গীর আলম পাঠান, কাজী আবুল খায়ের, আব্দুস সাত্তার, আব্দুল আজিজ, মামুনুর রহমান, হাজী সিরাজ, মো. নেয়ামত উল্লাহ নবু, আবুল কালাম আজাদ, আক্তার হোসেন দেওয়ান, মাহাবুবুর রহমান খসরু, সমরেশ মন্ডল মানিক, নুরুল হক, সরদার নজরুল ইসলাম, নয়ন, বারী, রিয়াজ, এস এম হাশেম ও এন এম সেলিম প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন