ঢাকা, শুক্রবার, ২৬ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

চার কোটি টাকা পাচারে পিডিবির কর্মকর্তার বিরুদ্ধে মামলা

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৬ ৫:৫৬:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৭ ৮:১৮:৪৭ এএম

নিজস্ব প্রতিবেদক: চার কোটি ২২ লাখ টাকা অবৈধভাবে অর্জন ও পাচারের অভিযোগে রংপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আঞ্চলিক হিসাব দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ রবিউল হোসাইনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক জাহিদ কালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিউল ২০১০ সালের মার্চে পিডিবির দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ে উপপরিচালক হিসেবে যোগদান করে ২০১৫ সালের নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন। এ সময়ের মধ্যে দিনাজপুরের বাংলাদেশ কমার্স ব্যাংক, সোশ্যাল ইসলামি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও স্টান্ডার্ড ব্যাংকের ২০টি হিসাব খুলে এফডিআর, এমএসডি, এমটিডি ও সঞ্চয়ী হিসেবে মোট ৪ কোটি ২১ লাখ ৯২ হাজার ১৮০ টাকা জমা করেন। পরবর্তীতে তা অন্যত্র সরিয়ে নেন। এই অভিযোগে তার বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ও (৩) ধারায় এজাহার রুজু করা হয়েছে।

এর আগে রবিউল হোসাইন ১৯৯৪ সালের পিডিবি'র প্রধান কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালে উপ-পরিচালক পদে পদোন্নতি পান।


রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৯/এম এ রহমান/সাজেদ