ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চার স্পিনার নিয়ে নিউজিল্যান্ডের টেস্ট দল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৯ ১০:৫৩:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৯ ২:২৫:০৬ পিএম

ক্রীড়া ডেস্ক : উপমহাদেশের উইকেট স্পিনাদের জন্য বরাবরই স্বর্গরাজ্য। সে কথা মাথায় রেখে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ১৫ সদস্যের এ দলে ঠাঁই পেয়েছেন চার স্পিনার।

আগামী মাসে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। কিউই এ দলকে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। শ্রীলঙ্কার উইকেট বিবেচনায় এ দলে ডাকা হয়েছে বাঁহাতি স্পিনার অ্যাজাজ প্যাটেল ও অফ স্পিনার ভিল সামারভিলকে। তাদের সঙ্গে দলে ডাক পেয়েছেন মিচেল স্যান্টনার। ২০১৭ সালে নিউজিল্যান্ডের হয়ে সবশেষ টেস্ট খেলেছেন স্যান্টনার। বিশ্বকাপে সাফল্যের মধ্যে দিয়ে এবার টেস্ট দলে সুযোগ করে নিয়েছেন তিনি। এছাড়া ১৫ সদস্যের এ দলে জায়গা পেয়েছেন টড অ্যাস্টল। সাত বছর আগে কলম্বোতে টেস্ট অভিষেক হয়েছিল তার।

দলে চার স্পিনারের অন্তর্ভূক্তি নিয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘গত বছর ইংল্যান্ড শ্রীলঙ্কায় তিন স্পিনার নিয়ে খেলে সাফল্য পেয়েছিল। শ্রীলঙ্কার কন্ডিশন বিবেচনা করে তিন স্পিনার নিয়ে খেলাটা আমাদের জন্য ভালো হতে পারে। আমরা বিশ্বাস করি এ দলটি আমাদের বিভিন্ন দক্ষতা ও বৈচিত্র উপহার দিতে পারবে।’

দুই ম্যাচ টেস্টের প্রথমটিতে গলে ১৪ জুলাই মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। কলম্বোতে সিরিজের শেষ টেস্ট শুরু হবে ২২ জুলাই।

নিউজিল্যান্ড দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টম লাথাম, হেনরি নিকোলাস, অ্যাজাজ প্যাটেল, জিৎ রাভাল, ভিল সামারাভিল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং।


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন