ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চার হাজার রানের মাইলফলকে জিয়া

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১৬ ১:৩৭:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৬ ২:৫৪:২৯ পিএম
আগের ম্যাচে সেঞ্চুরির পর এবার ফিফটি করেছেন জিয়াউর রহমান

আব্দুল্লাহ এম রুবেল : মূলত হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত জিয়াউর রহমান। টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে বাংলাদেশের কোনো ক্রিকেটারের গায়ে যে তকমা, সেটা জিয়ার নামেই প্রথম আসে। তবে শুধু টি-টোয়েন্টি নয়,  প্রয়োজন সব ধরনের ক্রিকেটে মানিয়ে রাখার প্রমাণ দিচ্ছেন তিনি। কখনো বল হাতে দলের মূল স্ট্রাইক বোলার, আবার কখনো ব্যাট হাতে হাল ধরছেন দলের। এবার খুলনার এই ক্রিকেটার প্রথম শ্রেণির ক্রিকেটে ৪ হাজার রানের মাইলফলকে পৌঁছালেন।

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিন রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে জিয়া এই মাইলফলকে পৌঁছান।

এই ম্যাচে নামার আগে প্রথম শ্রেণির ক্রিকেটে জিয়ার রান ছিল ৩৯৬১।  মাইলফলক থেকে ৩৯ রানে পিছিয়ে ব্যাটিংয়ে নামেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জিয়া। দলের বিপর্যয়ের মুখে এ ম্যাচেও ফিফটি করেন তিনি। অস্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৫৩ রান। ৮৯ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এই ম্যাচে আরেক পেসার আল আমিনের সঙ্গে দলের পেস বোলিংয়েরও মূল দায়িত্ব তার।

এই ম্যাচসহ প্রথম শ্রেণির ক্রিকেটে ১০৮ ম্যাচ খেলে ৪ হাজার রানের মাইলফলকে পৌঁছালেন জিয়া। এর মধ্যে ৮টি সেঞ্চুরি আছে তার। পাশাপাসি ১৬টি ফিফটিও আছে তার ঝুলিতে। সর্বোচ্চ রান ১৬৭।

ব্যাটিংয়ের মতো বোলিং পরিসংখ্যানটাও একেবারে মন্দ নয় জিয়ার। এখানেও তিনি একটি মাইলফলকের অপেক্ষায় আছেন। ১০৮ ম্যাচ থেকে ১৯২ উইকেট সংগ্রহ করেছেন তিনি। আর ৮ উইকেট পেলে পৌঁছে যাবেন ২০০ উইকেটের মাইলফলকে। বোলিংয়ে ৩৬ রানে ৫ উইকেট তার সেরা। আর ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন মোট পাঁচবার।



রাইজিংবিডি/খুলনা/১৬ অক্টোবর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন