ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চিকিৎসা গবেষণার মান বাড়ানোর তাগিদ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১২ ৬:২৫:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৬:২৫:৩৩ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : চিকিৎসা ব্যবস্থা ও চিকিৎসা গবেষণার মান বাড়ানোর তাগিদ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার সচিবালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি বলেন,  দেশের স্বাস্থ্যখাতের অর্জনকে আরো উপরে নিতে হলে চিকিৎসা ব্যবস্থা ও চিকিৎসা গবেষণা খাতের প্রতি আরো মনোযোগী হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই খাতে গবেষণার ওপর বারবার গুরুত্বারোপ করছেন। চিকিৎসকদের পেশাগত উৎকর্ষতা বাড়াতে চিকিৎসা শিক্ষার মানোন্নয়নেও বিশ্ববিদ্যালয়টিকে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান মন্ত্রী।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. আব্দুল হান্নান প্রমুখ।

সৌজন্য সাক্ষাতে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, আওয়ামী লীগ সরকারের এই মেয়াদে দেশের স্বাস্থ্যখাতের অর্জন বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। চিকিৎসা খাতে দেশের এ অর্জনের অংশীদার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

তিনি বলেন, বিএসএমএমইউকে ‘সেন্টার অব অ্যাকসিলেন্স’ হিসেবে ইতোমধ্যে স্বীকৃতি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের জনগণের জন্য বিনামূল্যে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা সেবা পৌঁছে দেওয়ার যে পরিকল্পনা হাতে নিয়েছে বিএসএমএমইউর উন্নয়ন তারই অংশ।

চিকিৎসা ব্যবস্থা ও চিকিৎসা গবেষণার মান বাড়াতে বিএসএমএমইউকে  সব ধরনের সরকারি সহযোগিতার আশ্বাস দেন তিনি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন