ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চীন সরকারের গোপন ভেল্কি (ভিডিও)

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২০ ২:২০:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৮ ১:৪৭:৩২ পিএম
চীন সরকারের গোপন ভেল্কি (ভিডিও)
Walton E-plaza

আহমেদ শরীফ : আকাশে পুরো একটি শহর ভাসছে-কেমন অদ্ভুত দৃশ্য তাই না! এমনই এক দৃশ্য দেখা গেছে চীনের ইউয়াং প্রদেশে। তবে এমন দৃশ্য এবারই যে প্রথম চীনে দেখা গেল তা নয়। সে সময়ও এ নিয়ে শোরগোল হয়েছে। খবরটি প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। এমনকি রাইজিংবিডিতেও প্রকাশিত হয়েছিল সেই খবর।

এবারও কয়েক হাজার লোক সে দৃশ্য দেখেছে, মোবাইল ফোন ও ক্যামেরায় ধারণও করা হয়েছে সেই ঘটনা। শুধু চীনে নয়, বিশ্বের কয়েকটি এলাকায় এ ধরণের দৃশ্য আগেও দেখা গেছে। কিন্তু কেন এমন দৃশ্য বারবার দেখা যাচ্ছে চীনের আকাশে? বিশেষ করে এবার এ ঘটনা পুনরায় দেখা যাওয়ার পর এই প্রশ্ন আবার উচ্চারিত হচ্ছে।   

অনেকে বলছেন, অন্য ডাইমেনশনের দরজা সাময়িক খুলে যাওয়ায় এই দৃশ্য দেখা যেতে পারে। আবার কেউ বলছেন, এটা হয়তো চীন সরকারের কোনো গোপন ভেল্কি, যা প্রজেক্ট ব্লু বিম নামে পরিচিত। অনেকের ধারণা এর মাধ্যমে জনগণকে হয়তো নিয়ন্ত্রণ করা বা ভিন গ্রহবাসীদের সাথে যোগাযোগের সুযোগ তৈরির চেষ্টা করছে সরকার। স্থানীয়রা একে ভাসমান শহর বলে দাবি করছেন।

এলিয়েন বিশেষজ্ঞ স্কট সি ওয়েরিং অবশ্য বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, ‘আমি মনে করি এটি একটি ইউএফও মাদারশিপ, যা চীনের ধোঁয়াটে পরিবেশের সুযোগ নিয়ে ভূ-পৃষ্ঠের কাছাকাছি এসে ইউয়াং প্রদেশের মানুষের উপর গবেষণা চালাচ্ছে। এর আগেও চীনের বেশ কয়েকটি এলাকায় এমন ভাসমান সিটি দেখা গেছে। শেষবার পানির উপর দেখা গেছে এমন দৃশ্য। চীনের  মানুষদের ব্যাপারে ভিনগ্রহবাসীরা খুব আগ্রহী। তারাই হয়তো এ কাজ করছে।’

২০১৫-এর অক্টোবরেও গুয়াংডং প্রদেশের ফোসানে এমন আরেকটি ভাসমান সিটি দেখা যায়। এর কয়েকদিন পর জিয়ানজি প্রদেশের লোকেরাও এমন ভাসমান সিটি দেখার কথা জানায়। অবশ্য আবহাওয়াবিদরা বিষয়টিকে মরীচিকা বলছেন। তাদের মতে এটি একটি অপটিকাল ইল্যুশন, যার নাম ফ্যাটা মরগানা। বৈজ্ঞানিক ব্যাখ্যা যাই হোক, বিষয়টি যে খুবই আশ্চর্যজনক তাতে সন্দেহ নেই। তাছাড়া যুক্তরাষ্ট্রকে হঠিয়ে পরাশক্তি হয়ে উঠতে চাইছে চীন। এমন সময় চীনের আকাশে বারবার এ ধরনের দৃশ্য চিন্তায় ফেলে দিয়েছে সে দেশের বিজ্ঞানীদেরও। যদিও সরকার এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি।


ভিডিও :

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৭/তারা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge