ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

চুরির দায়ে ইঁদুরের শাস্তি

53 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ২৪ জানুয়ারি ২০১৭  
চুরির দায়ে ইঁদুরের শাস্তি

অন্য দুনিয়া ডেস্ক : প্রতিদিন কতই না চুরির ঘটনা ঘটছে পৃথিবীতে। চুরি করে কেউ ধরা পড়লে কেউ পিটুনি দেন অথবা পুলিশের কাছে সোপর্দ করেন। মানুষের বেলায় বিষয়টি স্বাভাবিক মনে হলেও অন্যান্য প্রাণীদের বেলায় বিষয়টি একটু আশ্চর্যজনক বটে।

সম্প্রতি চুরির দায়ে একটি ইঁদুরকে ট্রলির সঙ্গে বেঁধে রেখে লজ্জা দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে চীনে। দেশটির গোয়াংডন প্রদেশের ঝুহাই শহরের একটি স্টোর থেকে চাল চুরির জন্য ইঁদুরটিকে এ শাস্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, চীনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবো-তে প্রথম ট্রলির সঙ্গে ইঁদুরটিকে টান করে বেঁধে রাখার ছবি পোস্ট করা হয়। পরবর্তীতে তা ভাইরাল হয়ে যায়।

যিনি পোস্টটি করেছেন তিনি জানিয়েছেন, তার এক বন্ধু ইঁদুরটিকে এই অবস্থায় ওই দোকানে দেখতে পেয়েছেন। পোস্ট করা ছবির একটিতে ইঁদুরের গলায় ঝোলানো একটি নোটে চীনা ভাষায় লেখা, তাকে মেরে ফেললেও সে স্বীকার করবে না সে চুরি করেছে। অন্য একটি ছবিতে ইঁদুরের গলায় ঝোলানো আরো একটি নোটে চীনা ভাষায় লেখা, আমি কখনই আর এ কাজ করব না।

দোকানের মালিক লিন থিয়ানচাই জানান, ইঁদুরের গলায় ঝোলানো নোটটি তার কর্মচারীদের লেখা। পাশাপাশি এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এতটা সাড়া পড়ায় তিনি ভীষণ অবাক হয়েছেন।

গত বছর জানুয়ারিতে এক চীনা দম্পতি একটি ভিডিও ধারণ করেছিল যেখানে দেখা যায়, তারা একটি ইঁদুরকে বেঁধে রেখে কলা চুরির দায়ে জিজ্ঞাসাবাদ করছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়