ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চোরের উপদ্রবে অতিষ্ঠ লেবু বাগানের মালিকরা

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৪ ১:২৮:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৪ ১:২৮:৪৭ পিএম
চোরের উপদ্রবে অতিষ্ঠ লেবু বাগানের মালিকরা

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পাহাড়ি এলাকা ফয়জাবাদ হিলসে লেবু বাগানের মালিকরা চোরের উপদ্রবে অতিষ্ঠ হয়ে পড়েছেন। চোরদের প্রতিরোধের উপায় খুঁজে পাচ্ছেন না তারা। এ ব্যাপারে পদক্ষেপ নিতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন বাগানের মালিকরা।

পাহাড়ের টিলায় টিলায় অনেক লেবুর বাগান গড়ে উঠেছে। লেবুর গাছের ফাঁকে ফাঁকে কাঁঠাল, লিচু, আনারস, পেঁপেসহ বিভিন্ন ধরনের ফল ও সবজি চাষ করা হচ্ছে। এতে বাগান মালিকরা যেমন স্বাবলম্বী হচ্ছেন, তেমনই কম দামে টাটকা ও রাসায়নিকমুক্ত সবজি ও ফল পাচ্ছেন ক্রেতারা।

লাভজনক হওয়ায় পাহাড়ে লেবুসহ বিভিন্ন ধরনের ফল ও সবজি চাষে আগ্রহী হচ্ছেন চাষিরা। কিন্তু চোরের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছেন তারা। চোররা বাগানে ঢুকে লেবু, আনারস, পেঁপেসহ ফল ও সবজি চুরি করছে।

গত ৩০ আগস্ট শুক্রবার ভোরে ইদ্রিস আলীর বাগানে লেবু চুরি করতে যায় বাদল মিয়া, হেলাল মিয়া, বেলাল মিয়াসহ একদল চোর। তারা লেবু চুরি করে যাওয়ার সময় ইদ্রিস আলীর হাতে বাদল মিয়া আটক হয়। বাকিরা পালিয়ে যায়। বাদল মিয়াকে বাগান মালিক সমিতির সহ-সভাপতি হেলাল উদ্দিনের জিম্মায় দেয়া হয়। বাদল জানায়, সঙ্গীরা তাকে এখানে লেবু চুরি করতে নিয়ে আসে।

এ ব্যাপারে সমিতির পক্ষ থেকে সিদ্ধান্ত হয়, বিষয়টি সালিশের মাধ্যমে সমাধান করা হবে। কিন্তু এ ফাঁকে চোররা আহত হওয়ার নাটক সাজিয়ে বাহুবল মডেল থানায় বাগান মালিকসহ সংশ্লিষ্টদের আসামি করে মামলা দায়েরের চেষ্টা করছে।

বাগান মালিক ইদ্রিস আলী মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবি জানিয়ে চিহ্নিত চোর বাদলসহ বাকিদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোরালো দাবি জানিয়েছেন।


রাইজিংবিডি/হবিগঞ্জ/৪ সেপ্টেম্বর ২০১৯/মো. মামুন চৌধুরী/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন