ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জঙ্গিবাদ বিশ্বের মানুষের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে’

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৩-১৩ ১০:২৬:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৩ ১০:২৬:৩৯ পিএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : জঙ্গিবাদ বিশ্বের মানুষের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি বলেন, ‘জঙ্গিবাদ এখন সারা বিশ্বের মানুষের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। উচ্চ শিক্ষিতরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। যে সকল উচ্চ শিক্ষিত যুবক ও তরুণরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে, তাদের এ পথ থেকে ফিরিয়ে আনতে অভিভাবকদের সচেতন হতে হবে।’

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় নিজের নামে প্রতিষ্ঠিত কলেজের ২০ বছর পূর্তি অনুষ্ঠানে সোমবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘এ দেশ সাম্প্রদায়িকতা মুক্ত। সব সম্প্রদায়ের মানুষই এখানে মিলেমিশে দীর্ঘ দিন বসবাস করছে। এক সাগর রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীনতা অর্জন করেছে। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতার চেতনাকে লালন করে সৎ ও নিষ্ঠার সঙ্গে দেশের সেবা করতে হবে।’

মো. আবদুল হামিদ বলেন, ‘নির্বাচন গণতন্ত্রের অপরিহার্য অংশ। সুষ্ঠু, শান্তিপূর্ণ অবাধ নির্বাচন অনুষ্ঠানে শুধু নির্বাচন কমিশন নয়, জনগণেরও দায়িত্ব রয়েছে। জনগণকে সঠিক সিদ্ধান্ত নিয়ে নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচন করে নিতে হবে।’

তিনি আরো বলেন, শিক্ষা কেবল আলো দেয় না, মানব সম্পদও তৈরি করে। শুধু উচ্চ শিক্ষা নয়, পড়াশুনার পাশাপাশি সৃজনশীল কাজেও আগ্রহী হতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ ধারণ করে ভবিষ্যতের জন্য তৈরি হতে হবে। তাহলে দরিদ্রমুক্ত জনগোষ্ঠী ও সোনার বাংলা তৈরি সম্ভব হবে। 

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান প্রমুখ।

রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে নিজ বাড়ি থেকে বের হয়ে উপজেলা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে ইটনা উপজেলা হেলিপ্যাডে আসেন। তারপর উপজেলা পরিষদ প্রাঙ্গণে রাষ্ট্রপতিকে গার্ড অনার দেওয়া হয়। এরপর রাষ্ট্রপতি সড়ক নির্মাণ কাজ পরিদর্শন করেন।

আগামীকাল মঙ্গলবার অষ্টগ্রামে বেশ কিছু কর্মসূচিতে অংশ নিয়ে পর দিন দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি বঙ্গভবনে ফিরে আসবেন।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১৩ মার্চ ২০১৭/রুমন চক্রবর্তী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন