ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জবিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থার দাবি ছাত্রফ্রন্টের

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৮ ৮:৫৯:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৮ ৮:৫৯:০২ পিএম

জবি প্রতিনিধি : অনতিবিলম্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) যেকোনো অগ্নিকাণ্ড প্রতিরোধে অগ্নিনির্বাপক, গ্যাস সিলিন্ডার, ওয়াটার হাইড্রেন্ট ও ইমারজেন্সি এক্সিটসহ পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি প্রসেনজিৎ সরকার ও সাধারণ সম্পাদক অনিমেষ রায় এক সোমবার যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে ফায়ারম্যান সোহেল রানার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তারা বলেন, বনানীতে এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডের উদ্ধারকাজে সোহেল রানা যে বীরত্বের প্রমাণ রেখেছেন তা জনগণের কাছে অনুপ্রেরণার হয়ে থাকবে। তারা দেশের বিভিন্ন স্থানে বিশেষ করে ঢাকায় একের পর এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বিগ্ন।

নেতৃবৃন্দ বলেন, অত্যন্ত জনবহুল এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান ক্যাম্পাস। প্রায় ২১ হাজার শিক্ষার্থীর নিয়মিত যাতায়াতে মুখরিত থাকে ক্যাম্পাস প্রাঙ্গণ। কিন্তু দুঃখের বিষয় যেখানে বিশ্ববিদ্যালয়ের মোট ৯টি ভবনের জন্য ১১টি মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার, সেখানে জরুরি এক্সিট বা ওয়াটার হাইড্রেন্টের কথা বলাই বাহুল্য। এর মধ্যে নতুন ভবন ও ছাত্রী হল বহুতলবিশিষ্ট হওয়ায় সেখানে ঝুঁকির মাত্রা সর্বাধিক। অগ্নিনির্বাপনের যথাযথ পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।



রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৯/আশরাফুল/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন