ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জবি শিক্ষার্থীদের সঙ্গে ঘড়ি ব্যবসায়ীদের সংঘর্ষ, ভাঙচুর

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১৮ ৮:১৭:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৮ ৮:১৭:৩৭ পিএম
জবি শিক্ষার্থীদের সঙ্গে ঘড়ি ব্যবসায়ীদের সংঘর্ষ, ভাঙচুর
Walton E-plaza

জবি প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সঙ্গে পাটুয়াটুলির ঘড়ি ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে।

সংঘর্ষের সময় ব্যবসায়ীদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে বিশ্ববিদ্যালয়ে অবস্থিত অগ্রণী ব্যাংক ভবন, বিজ্ঞান ভবনের জানালার কাচ, এসি, বিশ্ববিদ্যালয়ের বাস ও কর্মচারীদের আবাসস্থল ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ লাখ টাকার ক্ষতিপূরণ দাবিতে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেন।

জানা যায়, রোববার দুপুর ১২টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী পাটুয়াটুলির রাবেয়া ইলিয়াস মার্কেটের মক্কা ১ নং ঘড়ির দোকানে ঘড়ি মেরামত করাতে যায়। এ সময় ঘড়ির দোকানির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ঘড়ির দোকানি ওই শিক্ষার্থীকে মারধর করে। এই ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জবির ব্যাংক ভবনের নিচ দিয়ে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের মধ্য দিয়ে লাঠিসোটা নিয়ে বের হওয়ার চেষ্টা করলে ওত পেতে থাকা ব্যবসায়ীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালয়। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে ব্যবসায়ী ও স্থানীয় লোকজন পাটুয়াটুলি লেন, নুরুল হক টাওয়ারের ছাদ ও রাবেয়া ইলিয়াস মার্কেটের ছাদ থেকে ক্যাম্পাসে অবস্থিত অগ্রণী ব্যাংক ভবন. বিজ্ঞান ভবন, নাট্যকলা ও সংগীত বিভাগের উদ্দেশে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। ইট-পাটকেলের আঘাতে অগ্রণী ব্যাংক ভবন, বিজ্ঞান ভবন, নাট্যকলা ও সংগীত বিভাগের জানালার কাচ, এসি, বিশ্ববিদ্যালয়ের বাস ও কর্মচারীদের আবাসস্থল ভাঙচুর হয়।

কোতয়ালি থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনাকে কেন্দ্র করে বাংলাবাজার, ইসলামপুর, বাবুবাজার, সদরঘাট এবং জনসন রোডে যানযটের সৃষ্টি হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ভবন, বাস, কর্মচারীদের আবাসস্থল ভাঙচুরের ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আজকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘড়ি ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি হাজী আশরাফুল আলম খান নবরাজ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে ঘড়ির ব্যবসায়ীদের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। আমাদের দুটি দোকান ভাঙচুর করা হয়েছে।

কোতয়ালি থানার ওসি মশিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে ঘড়ি ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অভিযোগ দেয়ার বিষয়ে ওসি বলেন, আমরা কোনো অভিযোগ পাইনি। পাটুয়াটুলির ব্যবসায়ীদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে। এটির একটি স্থায়ী সমস্যা সমাধানের জন্য আগামীকাল উভয় পক্ষকে নিয়ে আলোচনায় বসা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/আশরাফুল/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন