ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জার্মানিকে হারিয়ে নেদারল্যান্ডসের প্রতিশোধ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৭ ১১:৫০:২৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৭ ১:০০:২১ পিএম

ক্রীড়া ডেস্ক : ২০২০ ইউরো বাছাইপর্বে রোমাঞ্চকর ম্যাচে জার্মানিকে তাদের মাঠেই ৪-২ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

এই জয়ে প্রথম লেগে নিজেদের মাঠে জার্মানির কাছে ৩-২ গোলে হারের মধুর প্রতিশোধ নিল ডাচরা। ২০০২ সালের পর এই প্রথম তারা জার্মানদের মাঠে জিতল।

অথচ হামবুর্গে শুক্রবার রাতে ম্যাচের নবম মিনিটেই পিছিয়ে পড়েছিল নেদারল্যান্ডস। জার্মানিকে লিড এনে দিয়েছিলেন সের্গে জিনাব্রি। প্রথমে তার শট ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক। ফিরতি শটে বল জালে পাঠান তিনি।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। বিরতির পর ৫৯ মিনিটে নেদারল্যান্ডসকে সমতায় ফেরান ফ্রাঙ্কি ডি ইয়ং। সাত মিনিট পর আবার গোল হজম করে জার্মানরা। এবার আত্মঘাতী গোল করে বসেন জার্মানির জনাথন তাহ। তাতে এগিয়ে যায় ডাচরা।

৭৩ মিনিটে হ্যান্ডবলের সৌজন্যে পাওয়া পেনাল্টি থেকে জার্মানিকে ২-২ সমতায় ফেরান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস। তবে পাঁচ মিনিট পর ডোনায়েল মালেনের গোলে লিড পুনরুদ্ধার করে নেদারল্যান্ডস। আর যোগ করা সময়ে স্কোরলাইন ৪-২ করেন জর্জিনিও ভিনালডাম।

চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে জার্মানি। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নর্দান আয়ারল্যান্ড। এক ম্যাচ কম খেলা নেদারল্যান্ডস ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। পরের দুটি স্থানে থাকা বেলারুশের ৩ ও এস্তোনিয়ার পয়েন্ট শূন্য।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন