ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জীবনকে হুমকির মুখে ফেলবেন না’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৮:১৮:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৮:৫৭:৪৩ এএম
‘জীবনকে হুমকির মুখে ফেলবেন না’
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রায় উত্তাল নদীপথ পার হতে গিয়ে জীবনকে হুমকির মুখে না ফেলার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার রাজধানীর বিদ্যুৎ ভবনের বিজয় হলরুমে ‘ঈদুল আজহা উপলক্ষে নৌপথে যাত্রীদের সুষ্ঠু ও নিরাপদ চলাচল নিশ্চিতকরণে কর্মপন্থা’ শীর্ষক এক সভায় তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি অনুরোধ করবো জীবনকে বাজি রেখে ঈদযাত্রা করাটা ঠিক হবে না। চলমান বন্যায় নদীপথ উত্তাল রয়েছে। তাই ঈদযাত্রা জীবন বাজী রেখে করবেন না। আমরা কখনোই চাই না ঈদযাত্রায় যাত্রীরা মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে যাক।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের ফেরিগুলোর অনেক বয়স হয়েছে। এতে পরিবহন পারাপার করাও অনেক ঝুঁকি। কিন্তু আমাদের সক্ষমতা যতটুকু আছে, সেটা দিয়েই আমাদের কাজ করতে হবে। ভবিষ্যতে নতুন প্রকল্প হাতে নিয়ে ফেরির সংখ্যা বাড়ানো হবে তখন আসা করি এই সমস্যা আর থাকবে না।

তিনি বলেন, কোরবানির পশুও নৌপথে আসবে। যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য কোস্টগার্ড, পুলিশকে বেশি নজর দিতে হবে। যাতে কোনোভাবেই নেতিবাচক খবরের কারণ না হয়।

এ সময় কোনো অনিয়ম হলে অপরাধী যেই হোক না কেনো কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেন খালিদ মাহমুদ।

সভায় উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, নৌ পরিবহন অধিদফতরের মহাপরিচালক, বিআরটিসির চেয়ারম্যান, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান, বিভাগীয় কমিশনার, সংশ্লিষ্ট পুলিশের ডিআইজি, বিভিন্ন জেলার এসপি, নৌপরিবহন মালিক সমিতির সদস্য।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/হাসিবুল/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge