ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জীবন রক্ষায় গুলি চালাতে বাধ্য হয় বিজিবি’

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৩ ১১:৩৪:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৩ ৬:৩৯:৩৩ পিএম
‘জীবন রক্ষায় গুলি চালাতে বাধ্য হয় বিজিবি’
Voice Control HD Smart LED

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার হরিপুরে চোরাকারবারিরা হামলা করলে নিজেদের জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বলে জানিয়েছে বিজিবি।

হরিপুর উপজেলায় জব্দকৃত গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় চোরাকারবারি ও বিজিবি সদস্যেদের সংঘর্ষে হতাহতের ঘটনায় ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সংবাদ সম্মেলনে এ কথা বলেছে।

বিজিবি ক্যান্টিনে মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় সংবাদ সম্মেলনে উক্ত হতাহতের ঘটনার বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এ লিখিত বক্তব্য পড়ে শোনান ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চোরাকারবারিরা জব্দকৃত গরু বিজিবির কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় ধারালো দেশীয় অস্ত্র নিয়ে বিজিবির সদস্যদের ওপর চোরাকারবারিরা হামলা করলে নিজেদের জীবন রক্ষার্থ্যে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি। বিজিবির ছোড়া গুলিতে তিনচোরাকারবারি নিহত হয় ও পাঁচজন বিজিবির সদস্য আহত হয়।

তিনি আরো বলেন, উক্ত ঘটনায় ইন্ধনদাতাদের খুজে বের করে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।

এদিকে ওই ঘটনায় হরিপুর বেতনা সীমান্তের বহরমপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিজিবি সদস্যেদের বিচার দাবি করেন নিহতদের পরিবার ও এলাকাবাসী।

অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি করেছেন জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা ১১ টার দিকে ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় বিজিবি’র জব্দকৃত গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় চোরাকারবারি ও বিজিবি'র সংর্ঘষের সময় গুলিতে ৩ জন নিহত ও ১৬ জন সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়।

এ সময় ৫ জন বিজিবি’র সদস্য আহত হয়। গুলিবিদ্ধরা দিনাজপুর মেডিকেল কলেজ ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।




রাইজিংবিডি/ ঠাকুরগাঁও/১৩ ফেব্রুয়ারি ২০১৮/তানভীর হাসান তানু/ইভা/এনএ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge