ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জীবন স্মৃতি’ নিয়ে শিল্পাঙ্গনে কিরীটি রঞ্জন বিশ্বাস

তাপস রায় : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৭ ২:৪৩:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৭ ৩:২২:৪৩ পিএম
‘জীবন স্মৃতি’ নিয়ে শিল্পাঙ্গনে কিরীটি রঞ্জন বিশ্বাস
প্রদর্শনীর একটি চিত্রকর্ম

নিউজ ডেস্ক: সমকালীন চিত্রশালা শিল্পাঙ্গনে শুরু হয়েছে শিল্পী কিরীটি রঞ্জন বিশ্বাসের একক চিত্র প্রদশর্নী ‘জীবন স্মৃতি’। স্থপতি ও কবি রবিউল হুসাইন এই প্রদশর্নী উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী জামাল আহমেদ ও অ্যাডভোকেট নাহিদ মাহতাব।

শিল্পী কিরীটি রঞ্জন বিশ্বাস মূলত রিয়েলিস্টিক ধারার ছবি আঁকেন। প্রদশর্নীতে শিল্পী জীবনের স্মৃতি মূর্ত করে তুলেছেন অ্যাক্রেলিক পেইন্টিং এবং ড্রইংয়ের মাধ্যমে। কিশোর বেলার দুরন্ত যে ঘটনাসমূহ তাঁর শিশু মনে গভীর প্রভাব ফেলেছিল ক্যানভাসে তা জীবন্ত হয়ে ফুটে উঠেছে। একইসঙ্গে শিল্পী এখানে দেখিয়েছেন বাংলার চিরচেনা রূপ, যা সবাইকে মোহিত করে।

রবিউল হুসাইন উদ্বোধনী বক্তব্যে বলেন, কিরীটির ছবির প্রধান বৈশিষ্ট্য গতিময়তা এবং উজ্জ্বল বর্ণচ্ছটা। একইসঙ্গে মানুষ ও শিশু-কিশোরদের সহাস্য আনন্দ-চঞ্চল মুখাবয়ব সবাই খুশি ও জীবনকে উপভোগ্য মনে করছে এমন পরিবেশ সে ক্যানভাসে সৃষ্টি করতে সক্ষম হয়েছে। যা খুবই প্রশংসাযোগ্য একটি গুরুত্বপূর্ণ বাঙালিয়ানা শিল্প বিবেচনা বলে মনে হয়। শিল্পী কিরীটি মৃত্তিকাসংলগ্ন গ্রাম-বাংলার বিশেষ পরিচয় তার ছবিতে খুঁজে ফিরছেন রূপে প্রামাণিকতায়, প্রাকৃতিকতায়, ভাব, সামঞ্জস্য, বর্ণিকাভঙ্গী এবং পরিশেষে লাবণ্যতায়।

প্রদর্শনীতে মোট ৩১টি চিত্রকর্ম স্থান পেয়েছে। চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। দর্শকদের জন্য উন্মুক্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।




রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৯/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন