ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জুবায়েরকে টোটকা দিলেন রশিদ খান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০২ ৯:৪১:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০২ ৯:৪১:২৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক: আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান এখন ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা লেগ স্পিনার।

সীমিত পরিসরের ক্রিকেটে তার কার্যকারিতা দারুণ।  নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামার অপেক্ষায় তিনি।  সাদা বলে যত দ্রুত সাফল্য পেয়েছেন লাল বলে ঠিক ততটা সফল হন কিনা সেটাই ক্রিকেট বিশ্বকে দেখানোর অপেক্ষায়।  বিসিবি একাদশের বিপক্ষে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন।  পেয়েছেন ৩ উইকেট।

প্রতিপক্ষ দলেও ছিল একজন লেগ স্পিনার।  বাংলাদেশের হয়ে ৬ টেস্ট খেলা জুবায়ের হোসেন নিজেকে হারিয়ে খুঁজছেন। বিসিবি একাদশের বিপক্ষে খেলেছিলেন দুদিনের ম্যাচ। ১৯ ওভার হাত ঘুরিয়ে ৬৮ রানের খরচায় পাননি কোনো উইকেট।  ম্যাচ শেষে অভিজ্ঞ রশিদ খানের স্বরণাপন্ন হন জুবায়ের। দুজনের কথা হয়েছে এম এ আজিজ স্টেডিয়ামের ড্রেসিং রুমের বাইরে।

জুবায়ের জানালেন, ভালো বোলিংয়ের টোটকা নিয়েছেন রশিদ খানের কাছ থেকে।  রশিদ খান তাকে লাইন ও লেন্থ ধরে রাখার পাশাপাশি আর্ম বোলিং ও রিস্ট পজিশন ধরে রাখার পরামর্শ দিয়েছেন। রশিদের টোটকায় অনুপ্রাণিত লিখন।  বললেন,‘ঢাকায় তার সঙ্গে বড় একটা সেশন করার ইচ্ছা আছে।  ও রাজী হয়েছে। যদি মিলে যায় তাহলে বোলিং নিয়ে একটু বসব।’

২০১৪ সালে জুবায়ের হোসেনের টেস্ট অভিষেক।  ধূমকেতু হয়ে এসেছিলেন তিনি। অল্প বয়সেই হইচই ফেলে দিয়েছিলেন।  এক বছরে ৬ টেস্ট খেলে পেয়েছিলেন ১৬ উইকেট।  সবশেষ টেস্ট খেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কিন্তু আস্তে আস্তে পাদপ্রদীপের আলো থেকে দূরে চলে যান।  জাতীয় দল থেকে বাদ পড়েন। সুযোগ হয় না ঘরোয়া লিগেও। এই লেগ স্পিনার নিজেকে ফিরে পেতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।  রশিদ খানের টোটকায় জুবায়ের নতুন করে নিজেকে ফিরে পান কিনা সেটাই দেখার।


রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন