ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জোয়ারের পানিতে ঝালকাঠির নিম্নাঞ্চল প্লাবিত

অলোক সাহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১১:৪০:০২ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ১:৫২:১৩ পিএম

ঝালকাঠি সংবাদদাতা : ঝড়ো হাওয়ার সঙ্গে জোয়ারের অস্বাভাবিক পানিতে প্লাবিত হচ্ছে ঝালকাঠির নিম্নাঞ্চল। সুগন্ধা, বিশখালি আর হলতা নদীতে স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট পানি বৃদ্ধি পাওয়ায় নদী পাড়ের অসংখ্য গ্রাম তলিয়ে গেছে।

এছাড়া বৃহস্পতিবার ভোর থেকে নদীর বিভিন্ন স্থান ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করেছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের সঙ্গে বন্যার পানি জোয়ারের সাথে ঢুকে পরেছে জেলার নদী তীরবর্তী নাচনমহল, ভবানিপুর, হদুয়া, ইসলামপুর, তেতুলবাড়িয়া, বড়ইয়া, নিজামিয়া, শৌলজালিয়া, আমুয়া, পাটিখালঘাটা গ্রামসহ ৩০ গ্রামের নিম্নাঞ্চল তালিয়ে গেছে। নদী পাড়ের উপজেলা নলছিটি, কাঠালিয়া ও রাজাপুরের অসংখ্য গ্রামে পানি ঢুকে পরেছে।

সকাল থেকেই ঝড়ো হাওয়ার সঙ্গে সঙ্গে এই পানি হুহু করে বাড়ছে। ফলে আমনের বীজতলা ও সবজি ক্ষেত তালিয়ে যাচ্ছে। সবচেয়ে বেশি ক্ষতি হচ্ছে পান বরজের। পানিবন্দী হয়ে লতা গাছের গোড়া পচে যাচ্ছে।

বিষখালী নদী পাড়ের বড়ইয়া গ্রামের বাসিন্দা আবুল হোসেন বলেন, দুই দিন ধরে জোয়ারের পানিতে আমাদের রাস্তা ঘাটসহ ফসলের জমি প্লাবিত হয়ে গেছে। এভাবে আরো দুই এক দিন চলতে থাকলে আমাদের বসত ঘরেও পানি উঠবে।

এ বিষয়ে রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, পানি বৃদ্ধির ফলে রাজাপুর উপজেলার নিন্মাঞ্চল প্লাবিত হচ্ছে। ফলে সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে।

 

রাইজিংবিডি/ঝালকাঠি/০৮ আগস্ট/অলোক সাহা/বুলাকী

ইউটিউব সাবস্ক্রাইব করুন