ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জ্যামাইকায় জয়ের অপেক্ষায় ভারত

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০২ ১২:২৮:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০২ ২:০০:১৭ পিএম

ক্রীড়া ডেস্ক : জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য দিয়ে জয়ের সুবাস পাচ্ছে ভারত। শেষ দুই দিনে ম্যাচ বাঁচাতে অবিশ্বাস্য কিছু করে দেখাবে হবে ওয়েস্ট ইন্ডিজকে।

৪৬৮ রানের লক্ষ্য তাড়ায় রোববার তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৪৫ রান। এখনো ৪২৩ রান করতে হবে ক্যারিবীয়দের। ড্যারেন ব্রাভো ১৮ ও শামার ব্রুকস ৪ রানে অপরাজিত আছেন।

জাসপ্রিত বুমরাহর বিধ্বংসী বোলিংয়ে আগের দিন প্রথম ইনিংসে ৮৭ রানের মধ্যেই ৭ উইকেট হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন স্কোর একশ হওয়ার আগে রাকিম কর্নওয়ালকে ফেরান মোহাম্মদ শামি।

এরপর দলের স্কোর একশ পার করেন জাহমার হ্যামিল্টন ও কেমার রোচ। পরপর দুই ওভারে এই দুজনের বিদায়ে ১১৭ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। আগের দিন ৬ উইকেট পাওয়া বুমরাহ এদিন আর কোনো উইকেট পাননি।

২৯৯ রানের লিড পাওয়ার পরও ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নামে ভারত। কেমার রোচের দারুণ বোলিংয়ে ৩৬ রানের মধ্যেই মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল ও বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। তিনজনই রোচের শিকার।

চেতেশ্বর পূজারা উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি (২৭)। ৫৭ রানে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েন অজিঙ্কা রাহানে ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান হনুমা বিহারী।

দুজনই তুলে নেন ফিফটি। তাদের অবিচ্ছিন্ন ১১১ রানের সুবাদেই ৪ উইকেটে ১৬৮ রানে ইনিংস ঘোষণা করে ভারত। রাহানে ৬৪ ও বিহারী ৫৩ রানে অপরাজিত ছিলেন।

বিশাল লক্ষ্য তাড়ায় ৯ রানেই ক্রেইগ ব্রাফেটকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ইশান্ত শর্মার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ব্রাফেট।

আরেক ওপেনার জন ক্যাম্পবেলও বেশিক্ষণ টেকেননি। শামির অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করে তৃতীয় স্লিপে কোহলির হাতে ধরা পড়েন ক্যাম্পবেল।

৩৭ রানে দুই ওপেনারকে হারানোর পর দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি ব্রাভো ও ব্রুকস। চতুর্থ দিনে স্বাগতিকদের সামনে অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ।


রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন