ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জয়াবর্ধনে, ডি সিলভা ও আতাপাত্তুদের পেছনে ফেললেন মুশফিক

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৬ ১০:৩৭:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৭ ৮:১৩:৪৯ এএম

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৯৯ রানে আউট হয়েছেন মুশফিক। ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেও তিনি পেছনে ফেলেছেন মাহেলা জয়াবর্ধনে, অরবিন্দ ডি সিলভা ও মারভান  আতাপাত্তুদের মতো কিংবদন্তি শ্রীলঙ্কান ক্রিকেটারকে। মোট রানের দিক দিয়ে মুশফিক আজ ছাড়িয়ে গেছেন তাদের। এশিয়া কাপে ২০ ম্যাচ খেলে মুশফিকের রান এখন ৬৯৪।

জয়াবর্ধনে ২০০০ থেকে ২০১৪ সাল পর্যন্ত ২৮ ম্যাচ খেলে করেছিলেন ৬৭৪ রান। ডি সিলভা ১৯৮৪ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত খেলে এশিয়া কাপে করেছিলেন মোট ৬৪৫ রান। আর  আতাপাত্তু ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলে করেছিলেন ৬৪২ রান।

শুধু তাই নয়, ভারতের মাহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিকেও পেছনে ফেলেছেন মুশফিক। ১৮ ম্যাচ খেলে এশিয়া কাপে ধোনির রান ৬১২। আর ১১ ম্যাচ খেলে কোহলির রান ৬১৩।

আজ মুশফিক যখন ব্যাট করতে নামেন তখন তার নামের পাশে ছিল ৫৯৫ রান। এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি ছিলেন ১৩ নম্বরে। পাকিস্তানের বিপক্ষে ৯৯ রানের ইনিংস খেলে তিনি পাঁচজনকে পেছনে ফেলে উঠে এসেছেন সপ্তম স্থানে। আজ আর ৪টি রান করতে পারলে ভারতের রোহিত শর্মাকেও পেছনে ফেলতে পারতেন মুশফিক।



রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন