ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জ‌বির ‘ইউনিট-১’ এর ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৩:৩৮:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ৩:৩৮:০৯ পিএম

জ‌বি প্র‌তি‌নি‌ধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভ‌র্তি পরীক্ষা শুরু হ‌চ্ছে আগামী ২৯ সে‌প্টেম্বর। ‘ইউনিট-১’ এর অধী‌নে বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষার মধ্য দি‌য়ে শুরু হ‌বে এবা‌রের ভ‌র্তি পরীক্ষা। দুই শিফটে (সকাল ও বিকাল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনসহ মোট তিনটি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপু‌রে বিশ্ব‌বিদ্যাল‌য়ের এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

এবার ‘ইউনিট-১’-এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬ হ‌াজার ৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছে।

২৯ সে‌প্টেম্বর সকালের শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা হ‌বে। এ‌তে ১৩ হাজার ২৪১ জন অংশ নে‌বে। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কে‌ন্দ্রে ১১ হাজার ১৮৭ জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট) ৮০০ জন, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২৫৪ জন ভ‌র্তি পরীক্ষা দে‌বে।

বিকালের শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষা হ‌বে। এ‌তে ১৩ হাজার ১৬৪ জন অংশ নে‌বে। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাডেমিক ভবনে এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কে‌ন্দ্রে ১১ হাজার ১৮৭ জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট) ৭৯৯ জন ও বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১ হাজার ১৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।




রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৫ সে‌প্টেম্বর ২০১৮/আশরাফুল/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন