ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জ‌বির মান‌বিকে ভ‌র্তি পরীক্ষার আসন‌বিন্যাস প্রকাশ

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৪ ৮:৪৫:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৪ ৮:৪৫:৩৩ পিএম

জ‌বি প্র‌তিনি‌ধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-২’ (মানবিক শাখা)- এর ভর্তি পরীক্ষা ৬ অ‌ক্টোবর শ‌নিবার অনু‌ষ্ঠিত হ‌বে। এর আসন বিন্যাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতি আসনের বিপরীতে ১৮ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউনিট-২ এর ৭৮৮টি আসনের বিপরীতে ১৪ হাজার ৫৭১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছে। এই ইউনিটে ভর্তি পরীক্ষার্থী কম হওয়ায় এক শিফটেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল ১০টা থেকে সা‌ড়ে ১১টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনসহ মোট পাঁচটি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০০০১ থেকে ২১০৭৯৯, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জবি) ২১০৮০০ থেকে ২১২৮৩৭, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২১২৮৩৮ থেকে ২১৪৫৩১, ঢাকা কলেজিয়েট স্কুলে ২১৪৫৩২ থেকে ২১৫৫৭৮ পর্যন্ত এবং ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে ২১৫৫৭৯ থেকে ২১৬৭১৫ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞ‌প্তি‌তে আরো বলা হয়, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

প্রসঙ্গত, আসন বিন্যাস ও ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হয়েছে।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৪ অ‌ক্টোবর ২০১৮/আশরাফুল/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন