ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রেকর্ড গড়েই জিতল বাংলাদেশ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৭ ৩:১০:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৫:৩৬:২৪ পিএম
রেকর্ড গড়েই জিতল বাংলাদেশ
চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১৮৯ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও লিটন দাস
Voice Control HD Smart LED

আবু হোসেন পরাগ : ওয়েস্ট ইন্ডিজকে হারাতে হলে বাংলাদেশকে গড়তে হতো ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার নতুন রেকর্ড। সাকিব আল হাসানের দুর্দান্ত সেঞ্চুরি ও লিটন দাসের ঝোড়ো ইনিংসে বাংলাদেশ জিতেছে রেকর্ড গড়েই।

গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ছিল ৩২২ রান। বাংলাদেশ জিতেছে ৭ উইকেট ও ৫১ বল হাতে রেখেই।

বিশ্বকাপে এই প্রথম ওয়েস্ট ইন্ডিজকে হারাল বাংলাদেশ। এর আগে ১৯৯৯, ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে ক্যারিবীয়দের কাছে হেরেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

উইন্ডিজ: ৫০ ওভারে ৩২১/৮ (হোপ ৯৬, লুইস ৭০, হেটমায়ার ৫০)

বাংলাদেশ: ৪১.৩ ওভারে ৩২২/৩ (সাকিব ১২৪*, লিটন ৯৪*, তামিম ৪৮)

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ : সাকিব আল হাসান।

লিটনের ছক্কার হ্যাটট্রিক

শ্যানন গ্যাব্রিয়েলকে টানা তিন ছক্কা হাঁকিয়েছেন লিটন দাস। ৩৮তম ওভারে গ্যাব্রিয়েলের প্রথম বলটা ছিল শর্ট, লিটন ছক্কায় উড়ান ডিপ স্কয়ার লেগের ওপর দিয়ে। পরের বল সীমানার ওপরে আছড়ে ফেলেন লং অফ দিয়ে। তৃতীয় বলটা আবার শর্ট, এবার হুক শটে ছক্কা ফাইন লেগের ওপর দিয়ে। ছক্কার হ্যাটট্রিক! লিটনের তিনটি ছক্কার সঙ্গে সাকিবের একটি চারে এই ওভার থেকে আসে ২৪ রান!

লিটনের ফিফটি

দারুণ ব্যাটিংয়ে ফিফটি করেছেন লিটন দাস। ৪৩ বলে ফিফটি করতে ৪টি চার ও একটি ছক্কা হাঁকান বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে নামা ডানহাতি এই ব্যাটসম্যান।

সাকিবের টানা দ্বিতীয় সেঞ্চুরি

বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। ৯৬ থেকে ওশানে টমাসকে দারুণ এক কাভার ড্রাইভে চার হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন বাঁহাতি ব্যাটসম্যান। ৮৩ বলে সেঞ্চুরি করতে ১৩টি চার হাঁকান ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্বকাপে এটি বাংলাদেশের ব্যাটসম্যানের চতুর্থ সেঞ্চুরি। গত বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ। এবার করলেন সাকিব।  

সাকিব-লিটন জুটির সেঞ্চুরি

শেলডন কটরেলকে আপার কাটে ছক্কা হাঁকালেন লিটন দাস। এই ছক্কায় পূর্ণ হলো চতুর্থ উইকেট জুটির শতরান, মাত্র ৮২ বলে।

৩৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৩৮ রান। সাকিব আল হাসান ৮০ বলে ৯৫ ও লিটন ৩৭ বলে ৪২ রানে অপরাজিত আছেন। বাকি ১৭ ওভার থেকে বাংলাদেশকে করতে হবে ৮৪ রান।

বাংলাদেশের দুইশ

২৯ ওভারে দলীয় দুইশ পূর্ণ করেছে বাংলাদেশ। ২৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২০০ রান। সাকিব আল হাসান ৭১ বলে ৮৭ ও লিটন দাস ২২ বলে ১৮ রানে অপরাজিত আছেন। বাকি ২১ ওভার থেকে বাংলাদেশকে করতে হবে ১২২ রান।  

সাকিব-লিটন জুটির পঞ্চাশ

দ্রতই দুই উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। তাদের চতুর্থ উইকেট জুটি স্পর্শ করেছে পঞ্চাশ, ৪৯ বলে।

২৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৯২ রান। সাকিব ৬৮ বলে ৮১ ও লিটন ১৯ বলে ১৬ রানে অপরাজিত আছেন। বাকি ২২ ওভার থেকে বাংলাদেশ করতে করতে হবে ১৩০ রান, হাতে ৭ উইকেট।

সাকিবের ফিফটি

আক্রমণাত্মক ব্যাটিংয়ে ফিফটি করেছেন সাকিব আল হাসান। ৪০ বলে পঞ্চাশ স্পর্শ করতে ৭টি চার মারেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

টিকলেন না মুশফিক

উইকেটে এসে দ্রতই ফিরেছেন মুশফিকুর রহিম। ওশানে টমাসের লেগ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। বল তার গ্লাভস ছুঁয়ে জমা হয় উইকেটকিপারের গ্লাভসে। ৫ বলে ১ রান করে ফেরেন মুশফিক।

পরপর দুই ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তখন চাপে। ১৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৩৩ রান। সাকিব আল হাসান ৪৪ রানে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান লিটন দাস।

রান আউট তামিম

শেলডন কটরেলকে স্ট্রেট ড্রাইভ করে ক্রিজ থেকে কিছুটা বেরিয়ে এসেছিলেন তামিম ইকবাল। ফলো থ্রুতে বলটা ধরেই দারুণ থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন কটরেল, তামিম আর ক্রিজে পৌঁছাতে পারেননি।

৫৩ বলে ৬ চারে ৪৮ রান করে ফেরেন তামিম। তার বিদায়ে ভাঙে ৬৯ রানের দ্বিতীয় উইকেট জুটি। ১৭ ওভার ৩ বলে বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ১২১ রান। সাকিব আল হাসান ২৯ বলে ৩৪ রানে অপরাজিত আছেন। চার নম্বরে নেমেছেন মুশফিকুর রহিম।

সাকিবের ৬ হাজার

তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান করার গৌরব অর্জন করলেন সাকিব আল হাসান। মাইলফলক থেকে ২৩ রান দূরে থেকে এই ম্যাচ খেলতে নেমেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। ওশানে টমাসের বলে ডাবল নিয়ে সাকিব স্পর্শ করেন মাইলফলক।

জুটির ফিফটি, দলের সেঞ্চুরি

শ্যানন গ্যাব্রিয়েলের অফ স্টাম্পের বলটা এক্সট্রা কাভার দিয়ে চার মারলেন তামিম ইকবাল। এই চারে পূর্ণ হলো দ্বিতীয় উইকেট জুটির পঞ্চাশ, একই সঙ্গে দলীয় শতরান। জুটির পঞ্চাশ ছুঁয়েছে ৩৩ বলে, দলের একশ হয়েছে ১৩ ওভার ৫ বলে।

১৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১০৩ রান। তামিম ৪৬ বলে ৪৪ ও সাকিব আল হাসান ১৫ বলে ২১ রানে অপরাজিত আছেন।

পাওয়ার প্লেতে ৭০

প্রথম পাওয়ার প্লের ১০ ওভারে ৭০ রান তুলেছে বাংলাদেশ। এই সময়ে বাংলাদেশ হারিয়েছে সৌম্য সরকারের উইকেট। তামিম ইকবাল ৩১ বলে ২৬ ও সাকিব আল হাসান ৬ বলে ৮ রানে অপরাজিত আছেন।

ছক্কার পর আউট সৌম্য

আন্দ্রে রাসেলের আগের শর্ট বলে পয়েন্টের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। রাসেল পরের বলটাও করেন শর্ট। এবার আপার কাট করার চেষ্টায় স্লিপে ক্রিস গেইলের হাতে ধরা পড়েন বাঁহাতি ব্যাটসম্যান।

২৩ বলে ২টি করে চার ও ছক্কায় সৌম্য করেন ২৯ রান। ৮ ওভার ২ বলে বাংলাদেশের সংগ্রহ তখন ১ উইকেটে ৫২ রান। তামিম ইকবাল ২৭ বলে ১৬ রানে অপরাজিত আছেন। তিন নম্বরে নেমেছেন সাকিব আল হাসান।  

বাংলাদেশের লক্ষ্য ৩২২

ইনিংসের শেষ বলে ড্যারেন ব্রাভোকে বোল্ড করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ তিন বলে কোনো রান নিতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। শেষ পাঁচ ওভারে তারা নিতে পারে মাত্র ৩৩ রান। ৫০ ওভারে ৮ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ করেছে ৩২১ রান।

জিততে হলে বাংলাদেশকে গড়তে হবে রেকর্ড। বিশ্বকাপে ও ওয়ানডেতে সর্বোচ্চ ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জয় আছে বাংলাদেশের, ২০১৫ সালে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৯৬ রান করেন শাই হোপ। এ ছাড়া এভিন লুইস ৭০ ও শিমরন হেটমায়ার করেন ৫০ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন। মুস্তাফিজ ৯ ওভারে দেন ৫৯ রান, সাইফউদ্দিন ১০ ওভারে ৭২। ৮ ওভারে ৫৪ রানে ২ উইকেট নেন সাকিব আল হাসান। মাশরাফি বিন মুর্তজা উইকেট না পেলেও ৮ ওভারে দেন মাত্র ৩৭ রান। মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ৫৭ রানে উইকেটশূন্য ছিলেন।



মুস্তাফিজের তৃতীয় শিকার হোপ

৪ রানের জন্য সেঞ্চুরি পাননি ওপেনার শাই হোপ। তাকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেছেন মুস্তাফিজুর রহমান।

বাঁহাতি পেসারের লো ফুলটস বলে ডিপ মিড উইকেটে লিটন দাসকে ক্যাচ দেন হোপ। ১২১ বলে ৪ চার ও একটি ছক্কায় ৯৬ রানের ইনিংসটি সাজান ডানহাতি ব্যাটসম্যান।

তার বিদায়ের সময় ৪৭ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ২৯৭ রান। ড্যারেন ব্রাভো ৬ রানে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান ওশানে টমাস।

হোল্ডারকে থামালেন সাইফউদ্দিন

ঝড় তুলে বিপজ্জনক হয়ে ওঠা জেসন হোল্ডারকে ফিরিয়ে দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডানহাতি পেসারের লো ফুলটস বল ছক্কায় উড়াতে চেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। লং অফে ক্যাচ নেন মাহমুদউল্লাহ। ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৩ রান করেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক।

তখন ৪৩ ওভার ৪ বলে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ২৮২ রান। ৮৮ রানে অপরাজিত আছেন ওপেনার শাই হোপ। নতুন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো।

মুস্তাফিজের শিকার হেটমায়ার-রাসেল

একই ওভারে দুই বিস্ফোরক ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ও আন্দ্রে রাসেলের উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

ঝোড়ো ফিফটি করে বিপজ্জনক হয়ে উঠেছিলেন হেটমায়ার। ওভারের তৃতীয় বলে বাঁহাতি পেসারকে উড়াতে গিয়ে বল আকাশে তোলেন বাঁহাতি ব্যাটসম্যান। মিড উইকেটে দৌড়ে এসে দারুণ এক ক্যাচ নেন তামিম ইকবাল। ২৬ বলে ৪ চার ও ৩ ছক্কায় হেটমায়ার করেন ৫০ রান।

দুই বল পর ডাক মেরে ফেরেন নতুন ব্যাটসম্যান রাসেল। অফ স্টাম্পের বাইরের বলে খোঁজা দিয়ে উইকেটকিপার মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েন ডানহাতি ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ৪০ ওভারে ৫ উইকেটে ২৪৩ রান। ৮২ রানে অপরাজিত আছেন শাই হোপ। নতুন ব্যাটসম্যান অধিনায়ক জেসন হোল্ডার।

হেটমায়ারের ঝোড়ো ফিফটি

ঝড় তুলে ফিফটি করেছেন শিমরন হেটমায়ার। মাত্র ২৫ বলে ফিফটি করতে ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের দুইশ

৩৫ ওভার ৪ বলে দলীয় দুইশ রান স্পর্শ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩৫ ও ৩৬তম ওভার থেকে তারা তুলেছে মোট ৩৬ রান। মুস্তাফিজ এক ওভারে দিয়েছেন ১৯, সাইফউদ্দিন ১৭।

৩৬ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ২১০ রান। শাই হোপ ৯৪ বলে ৭৪ ও শিমরন হেটমায়ার ১২ বলে ২৬ রানে অপরাজিত আছেন।



সাকিবের দ্বিতীয় শিকার পুরান

ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন নিকোলাস পুরান। তবে তাকে বেশিক্ষণ টিকতে দেননি সাকিব আল হাসান। বাঁহাতি স্পিনারকে ছক্কায় উড়াতে গিয়ে লং অনে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন বাঁহাতি ব্যাটসম্যান।

পুরান ৩০ বলে ২ চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরার সময় ৩২ ওভার ২ বলে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ১৫৯ রান। ৫৫ রানে অপরাজিত আছেন শাই হোপ। নতুন ব্যাটসম্যান শিমরন হেটমায়ার।

হোপের ফিফটি

তিন নম্বরে নেমে ফিফটি করেছেন শাই হোপ। ৭৫ বলে ফিফটি করতে ৩টি চার মারেন ডানহাতি এই ব্যাটসম্যান।

লুইসকে ফিরিয়ে সাকিবের প্রতিশোধ

দুই ওভার মিলিয়ে সাকিব আল হাসানের শেষ চার বলে এভিন লুইস হাঁকান দুটি চার ও একটি ছক্কা, নেন ডাবলও। পরের বলেই বাঁহাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে প্রতিশোধ নিয়েছেন সাকিব। বাঁহাতি স্পিনারকে ছক্কায় উড়াতে গিয়ে লং অফে বদলি ফিল্ডার সাব্বির রহমানের হাতে ধরা পড়েন ৬৭ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭০ রান করা লুইস।

তখন ২৪ ওভার ৩ বলে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ১২২ রান। ৪৪ রানে অপরাজিত আছেন শাই হোপ। নতুন ব্যাটসম্যান নিকোলাস পুরান।

জুটির সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের একশ

২২ ওভার ৪ বলে দলীয় শতরান স্পর্শ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ২৩ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ১০৮ রান। এভিন লুইস ৬১ বলে ৫৯ ও শাই হোপ ৬৪ বলে ৪১ রানে অপরাজিত আছেন। দুজন ১০২ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন।

লুইসের ফিফটি

দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি করেছেন এভিন লুইস। ৫৮ বলে পঞ্চাশ স্পর্শ করতে ৪টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান বাঁহাতি ব্যাটসম্যান।

লুইস-হোপের ব্যাটে প্রতিরোধ

শুরুতে ক্রিস গেইল শূন্য রান করে ফেরার পর এভিন লুইস ও শাই হোপের ব্যাটে প্রতিরোধ গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ৮৬ রান। লুইস ৫২ বলে ৪৫ ও হোপ ৫৫ বলে ৩৩ রানে অপরাজিত আছেন।

সাইফউদ্দিনের শিকার গেইল

নতুন বলে মাশরাফি বিন মুর্তজার সঙ্গী মোহাম্মদ সাইফউদ্দিন বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিয়েছেন। ডানহাতি পেসারের অফ স্টাম্পের বাইরের বলটা অনেকটা বাধ্য হয়েই খেলেছিলেন ক্রিস গেইল। বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাটের কানায় লেগে বল জমা হয় উইকেটকিপার মুশফিকুর রহিমের গ্লাভসে। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চার ম্যাচে দ্বিতীয়বারের মতো ডাক মেরে ফেরেন গেইল।

গেইলের বিদায়ের সময় ৩.২ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ৬ রান। এভিন লুইসের সঙ্গী শাই হোপ।



খেলছেন রাসেল

আন্দ্রে রাসেলের খেলা নিয়ে ছিল শঙ্কা। তবে শঙ্কা উড়িয়ে খেলছেন এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ একাদশে একটি পরিবর্তন এসেছে। কার্লোস ব্রাফেটের জায়গায় খেলছেন ড্যারেন ব্রাভো।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, শেলডন কটরেল, ওশানে টমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

মিথুনের জায়গায় লিটন

ইংল্যান্ডের বিপক্ষে খেলা ম্যাচ থেকে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন এসেছে। দলে ঢুকেছেন লিটন দাস। বাদ পড়েছেন মোহাম্মদ মিথুন।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

টস

টস জিতে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টনটনে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

বাংলাদেশের সামনে চেনা ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের অবস্থাটা এখন প্রায় একই। টুর্নামেন্টে টিকে থাকতে আজকের ম্যাচে জয়টা গুরুত্বপূর্ণ দলের দলের জন্যই।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরুর পর বাংলাদেশ হেরেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে।শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা ভেসে গেছে বৃষ্টিতে।

ওয়েস্ট ইন্ডিজেরও চার ম্যাচে একটি জয়, দুটি হার, একটি পরিত্যক্ত। দুই দলেরই সমান তিন পয়েন্ট। নেট রানরেটে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে দুই দলই মুখিয়ে আছে জয় পেতে।

সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজের ওপর বেশ আধিপত্য রয়েছে বাংলাদেশের। ২০১৫ বিশ্বকাপের পর দুই দল ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ৯ বার, এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭ বারই। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশ।

অবশ্য বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে কখনো হারাতে পারেনি বাংলাদেশ। ১৯৯৯, ২০০৭, ২০১১- বাংলাদেশ হেরেছে তিনবারই। এর মধ্যে ২০১১ সালে ঘরের মাঠে ৫৮ রানে অলআউট হওয়ার বিব্রতকর ঘটনাও আছে। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে আজ এগিয়ে থাকবে বাংলাদেশই।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge