ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টানা বৃষ্টিতে জলমগ্ন সিলেট

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৬ ৮:৪৯:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৭ ৮:১০:০৫ এএম
টানা বৃষ্টিতে জলমগ্ন সিলেট

নিজস্ব প্রতিবেদক, সিলেট : মঙ্গলবার রাত ৯টা থেকে শুরু। এরপর কখনো মুঘলধারায়, আবার কখনো গুড়ি গুড়ি বৃষ্টিপাত। ছিল বুধবার দিনভর। টানা এমন বৃষ্টিপাতে সিলেট নগরীর বিভিন্ন এলাকা জলামগ্ন হয়ে পড়ে। কোথাও জমেছে হাঁটু সমান পানি. আবার কোথাও ডুবে গেছে বাড়ির নিচতলা। সব মিলিয়ে এমন জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েন নগরবাসী।

সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাপ ৭৭ মিলিমিটার। আর মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সরেজমিন দেখা গেছে, টানা বৃষ্টিপাতে নগরের পাঠানটুলা, পুরানলেন, শেখঘাট, ঘাসিটুলা, হাওয়াপাড়া, ছড়ারপাসহ অপেক্ষাকৃত নিম্নাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। পাঠানটুলায় জলাবদ্ধতার কারণে সিলেট-সুনামগঞ্জ সড়কে যান চলাচল ব্যাহত হয়েছে। এ ছাড়া পুরানলেন এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে পানি উঠে গেছে।

এ সব এলাকার কোথাও কোথাও সড়কে হাঁটু থেকে কোমর সমান পানি। বাসাবাড়িতে পানি উঠার পাশাপাশি রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।  কোথাও হাঁটু জল, আবার কোথাও কোমর পানি ভেঙে তাদের চলাচল করতে হয়। তবে সন্ধ্যার পর বৃষ্টি থেমে যাওয়ায় পানি নামতে শুরু করে।

পাঠানটুলা এলাকা পরিদর্শন করেছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় তিনি জলাবদ্ধতার নিরসনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি সাংবাদিকদের বলেন, মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর তিনি নগরীর ছড়া-নালা উদ্ধারে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছিলেন এবং নগরবাসীও এর সুফল পেয়েছিল। কিন্তু, বর্তমানে নগরের বিভিন্ন নালা সম্প্রসারণের কাজ চলমান থাকায় একাধিক স্থানে ঠিকাদাররা বাঁধ দিয়ে রেখেছেন। ফলে টানা বৃষ্টিপাতে পানি নামতে না পারায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। তিনি দ্রুত এসব বাঁধ সরিয়ে নিতে ঠিকাদারদের নির্দেশ দেন।

 

 

রাইজিংবিডি/সিলেট/২৬ জুন ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন