ঢাকা, সোমবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

টাস্কফোর্সের অভিযানে ১৬২ প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৮ ৮:৫৩:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৮ ৮:৫৪:৫১ পিএম
টাস্কফোর্সের অভিযানে ১৬২ প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) গঠিত টাস্কফোর্সের অভিযানে সর্বমোট ১৬২টি প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিচ্ছিন্ন করা হয়েছে এসব ভবনের গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ।

এছাড়া সিলগালা করা হয়েছে ২৭টি প্রতিষ্ঠান। ৪টি ঝুঁকিপূর্ন ভবন ভেঙে ফেলার জন্য রাজউককে বলা হয়েছে, সময় দেওয়া হয়েছে ৩৫টি প্রতিষ্ঠানকে, জরিমানা করা হয়েছে ৯৭ লাখ ২০ হাজার টাকা। একজনকে গ্রেপ্তার করা  হয়েছে এবং ১৬টি প্রতিষ্ঠানে পুণঃসংযোগ দেওয়া হয়েছে।

সোমবার ১৪তম দিনে পুরান ঢাকার ৪৩, ৫৪, ৭৯, খাজে দেওয়ান ১ম লেন, ১, ১৬/৭, ১৬/৬, ১৬/৭, জয়নাগ রোড এলাকায় টাস্কফোর্সের অভিযানে আলতা কারখানা, প্লাস্টিক কারখানা, পলিথিনের কারখানা এসএম প্যাকেজিং, তার তৈরীর কারখানা পাওয়া যায়। এগুলোতে অগ্নি প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এছাড়া  ১৯, জয়গান রোড-এ লামিয়া এন্টারপ্রাইজের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

৩৬/১, জুড়িয়াটুলি লেন হোল্ডিংয়ে পরিবেশের জন্য ক্ষতিকর নিকেলের কারখানা পাওয়া গেছে। রাসায়নিকের দুর্গন্ধে এলাকায় প্রবেশ করা যেত না। এই কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং কারখানাকে ২০  হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দুই দিনের মধ্যে সমস্ত কেমিক্যাল সরানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ৩২নং ওয়ার্ডের কেমিক্যাল ব্যবসায়ীদের সঙ্গে সভা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায়ীগণ আগামীকাল মঙ্গলবারের মধ্যে গোডাউনের তালিকা সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge