ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টি-টোয়েন্টি দলে সাত পরিবর্তন, নতুন মুখ ইয়াসিন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৯ ৯:৩৮:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১০ ৯:৩১:৩৮ এএম
টি-টোয়েন্টি দলে সাত পরিবর্তন, নতুন মুখ ইয়াসিন

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অভিজ্ঞদের বসিয়ে তরুণদের সুযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  দলে একমাত্র নতুন মুখ পেসার ইয়াসিন আরাফাত মিশু।  দলে ফিরেছেন আফিফ হোসেন, মেহেদী হাসান।

শেষ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সাত ক্রিকেটার।  তারা হলেন- মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আরিফুল ইসলাম, মোহাম্মদ মিথুন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী।  বিশ্রামের কারণে দলে নেই তামিম ইকবাল।

আফিফ হোসেন ও মেহেদী হাসান জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুজনেরই অভিষেক হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে।  ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের সুবাদের তাদেরকে ফের সুযোগ দিয়েছেন নির্বাচকরা।  প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন,‘ওরা ভালো করছে। তাই একটি সুযোগ দেওয়া হয়েছে।  সামনে আমাদের প্রচুর ম্যাচ আছে।  এজন্য সুযোগ দেওয়া হচ্ছে অনেককেই।’

পিঠের ব্যথার কারণে শ্রীলঙ্কা সফরে যাওয়া হয়নি সাইফউদ্দিনের।  শেষ টি-টোয়েন্টি স্কোয়াডেও ছিলেন না সাইফউদ্দিন।  পিঠের ব্যথা কমায় তাকে প্রথম দুই ম্যাচের জন্য ফেরানো হয়েছে। ফিজিও থেকে ভালো রিপোর্ট পাওয়ায় তাকে নেওয়া হয়েছে। সীমিত পরিসরে তার খেলতে কোনো বাধা নেই।  এছাড়া তাইজুলও ফিরেছেন টি-টোয়েন্টি দলে।

স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।

১৩ সেপ্টেম্বর মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৫ সেপ্টেম্বর একই মাঠে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিববাহিনী। দুটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।


রাইজিংবিডি/চট্টগ্রাম/৯ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন