ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টেকনাফে আনসারের লুণ্ঠিত সব অস্ত্র উদ্ধার

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৩-০১ ৫:৪৬:৩০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-০৫ ৯:০৯:০২ এএম

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলায় আনসার ক্যাম্প থেকে লুট হওয়া ১১টি অস্ত্রের মধ্যে অবশিষ্ট ছয়টি বুধবার উদ্ধার করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু পশ্চিমকুল গহীন পাহাড়ে সকালে র‌্যাব অভিযান চালিয়ে  ছয়টি এসএমজি বন্দুক উদ্ধার করেছে। যা আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্র বলে শনাক্ত করেছেন আনসারের মহাপরিচালক। এ অস্ত্র উদ্ধারের মধ্য দিয়ে অস্ত্র উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উখিয়া উপজেলার কুতুপালং এলাকার রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন স্থানে র‌্যাব অভিযান চালিয়ে নুরুল আলমকে গ্রেপ্তার করে। নুরুল আলম আনসার ক্যাম্পে সশস্ত্র হামলার ঘটনায় অভিযুক্ত অন্যতম হোতাদের একজন বলে সন্দেহ করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

গত বছরের ১৩ মে টেকনাফ উপজেলায় হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার মুচনী এলাকার নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ক্যাম্পে সশস্ত্র হামলায় নিহত হন আনসার ক্যাম্পের কমান্ডার মো. আলী হোসেন। এ সময় লুট করা হয় ১১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র ও ৬৭০টি গুলি। র‌্যাবের দুইটি অভিযানে এসব অস্ত্র উদ্ধার হয়েছে।

লুট হওয়া সব অস্ত্র উদ্ধার হওয়ায় অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 



গত ১০ জানুয়ারি তিনজনকে আটক করে লুট হওয়া পাঁচটি অস্ত্র উদ্ধার করে  র‌্যাব-৭। সব অস্ত্র উদ্ধার হওয়ায় র‌্যাবকে ধন্যবাদ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দুপুর আড়াই টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু পশ্চিমকুল পাহাড়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গারা নির্যাতিত। নির্যাতনের পর এখানে আশ্রয় নিয়েছেন। এখানে তারা থাকবেন এবং যখন নিজের দেশ নিরাপদ মনে করবেন তখন ফিরে যাবেন। তিনি রোহিঙ্গাদের মিয়ানমারের ফিরিয়ে নিতে ওই দেশের প্রতি চাপ দেওয়া আহ্বান জানান অন্য রাষ্ট্রকে।

এ সময় র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদ, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/কক্সবাজার/১ মার্চ ২০১৭/সুজাউদ্দিন রুবেল/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন