ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘টেস্টে অনাগ্রহের’ কথা বললেন ডমিঙ্গোও

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১২ ৮:৩৭:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৩ ১০:৫৪:৩৮ এএম

ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রধান কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গো ছিলেন পর্যবেক্ষকের ভূমিকায়। নিজ থেকেই ঘোষণা দিয়েছিলেন আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরিকল্পনার অংশ হয়ে থাকবেন। অধিনায়ক ও নির্বাচকদের ওপর সব দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। ফলাফল বাংলাদেশ পক্ষে আসেনি। তাতে কষ্ট রয়েছে ডমিঙ্গোর। তবে শিষ্যদের নিয়ে আশা হারাচ্ছেন না ডমিঙ্গো। চট্টগ্রামের পারফরম্যান্সের জন্য আফগানিস্তানকে কৃতিত্ব দিচ্ছেন এ দক্ষিণ আফ্রিকান কোচ।

‘দেখুন আফগানিস্তান টেস্টে অসাধারণ পারফরম্যান্স করেছে। ক্রেডিট তাদের দিতেই হবে। আমরা খারাপ করেছি, এটা মানতে হবে। এর বাইরে কোনো অজুহাত থাকতে পারে না। পাশাপাশি আমাদের টেস্ট রেকর্ড দেখুন। আমাদের টেস্টের রেকর্ড ভালো নয়। নতুন করে দল গোছানোর জন্য কাজ করতে হবে। আমি গভীর চিন্তা করেছি, বেশ কিছু কাজ করতে হবে। সেগুলো ঠিকমতো করতে পারলে আমরা সামনে এগিয়ে যেতে পারব।’

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারলেও বাকি দুই ফরম্যাটে বাংলাদেশের রেকর্ড পক্ষে কথা বলছে না। দলকে স্বরূপে ফেরাতে ডমিঙ্গোকে কাজ করতে হবে তিন ফরম্যাট নিয়েই। তবে একটি বিষয় তাকে বেশ ভাবাচ্ছে। টেস্ট ক্রিকেটের প্রতি বাংলাদেশের খেলোয়াড়দের আগ্রহ। অধিনায়কের কাছে জানতে পেরেছেন, বাংলাদেশের অধিকাংশ খেলোয়াড় টেস্ট ও টি-টোয়েন্টি থেকে ওয়ানডে ফরম্যাটকেই বেশি পছন্দ করেন। সেখানেই সিংহভাগের আগ্রহ! ‘আমি সাকিবের সঙ্গে কথা বলছিলাম। জিজ্ঞেস করেছিলাম, বাংলাদেশ কোন ফরম্যাট সবথেকে বেশি খেলতে পছন্দ করে? ও আমাকে জানাল, ৫০ ওভারের ক্রিকেট। কারণ জানাতে গিয়ে সাকিব জানাল, এই ফরম্যাটে খেলে তারা ছোট থেকে বড় হয়েছে। এখানকার স্কুল ক্রিকেট, ক্লাব ক্রিকেট- সবখানেই ৫০ ওভারের ম্যাচ বেশি খেলা হয়।’ – বলেছেন ডমিঙ্গো।

লাল বলের ক্রিকেটের চেয়ে সাদা বলের ক্রিকেটে প্রতিই যদি ছেলেদের আগ্রহ থাকে, তাহলে টেস্টে তারা ধারাবাহিক হবেন কিভাবে? সেই উত্তর আপাতত খুঁজতে চাচ্ছেন না ডমিঙ্গো। সামনে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ বেশি। আপাতত ছেলেদের এ দুই ফরম্যাট নিয়ে কাজ করতে মুখিয়ে তিনি।

‘টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটে দীর্ঘ পরিকল্পনা নিয়ে কাজ করা হবে। তবে আগামী কয়েকমাসে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বেশি মনোযোগ দেওয়া হবে। সামনে আমাদের ওয়ানডে খেলা কম। সেজন্য টেস্ট ও টি-টোয়েন্টিতে করার সুযোগ আছে।’ – যোগ করেন ডমিঙ্গো।


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন