ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ট্রেন দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৪ ১০:২৪:৩৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৪ ১১:৪২:১২ এএম
ট্রেন দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক, সিলেট : মৌলভীবাজারে কুলাউড়ায় ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেসের  বগি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমানকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেন। একই সঙ্গে আজ  বিকেলে মধ্যেই সিলেটের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সচল করা চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।

রোববার রাত পৌনে ১২টার দিকে কুলাউড়ার বনশাইল নামক স্থানে বড়ছড়া সেতু ভেঙে ট্রেনের একটি বগি খাদে পড়ে। এ ছাড়া দুটি বগি পাশের জমিতে এবং তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে চারজন নিহত ও প্রায় দেড় শতাধিক আহত হয়েছেন।

এ ঘটনার পর সকালেই মৌলভীবাজারের কুলাউড়া জংশনে এসে পৌঁছান রেল সচিব মোফাজ্জল করিম এবং রেলের মহাপরিচালক মো. রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রেল সচিব।

তিনি বলেন, ‘রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগের কর্মীরা সকাল থেকে লাইনচ্যুত হওয়া ৫টি বগি উদ্ধারে কাজ শুরু করেছে। এগুলো উদ্ধারের পর রেল লাইন সংস্কারের পর বিকেল ৫টার মধ্যে রেল যোগাযোগ চালুর চেষ্টা করা হবে বলে জানান তিনি।’

এদিকে দুর্ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। রাতেই লাইনে থাকা সাতটি বগি নিয়ে কুলাউড়া জংশন থেকে ঢাকা গেছে ইঞ্জিন। এ ছাড়া সকালে আরো পাঁচটি বগি কুলাউড়া জংশনে টেনে নেওয়া হয়েছে। আর লাইনচ্যুত বগি সরিয়ে রাস্তা চালু করতে কাজ চলছে।


রাইজিংবিডি/সিলেট/২৪ জুন ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন