ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টয়া-তৌসিফের দেশি মুরগি!

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৬ ২:০৫:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৬ ২:০৫:৫৯ পিএম
তৌসিফ মাহবুব, মুমতাহিনা চৌধুরী টয়া

আমিনুল ইসলাম শান্ত : এ সময়ের ব্যস্ততম টেলিভিশন অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব ও মুমতাহিনা চৌধুরী টয়া। একক ও ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা। সম্প্রতি ‘দেশি মুরগি’ শিরোনামের একটি ধারাবাহিক নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন তারা। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান নির্মাতা ইমরাউল রাফাত।

পাঁচ পর্বের এই ধারাবাহিক নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করছেন ইমরাউল রাফাত। নাটকের গল্প রোমান্টিক হলেও বেশ হাস্যরসও রয়েছে। কারণ এতে প্রতীকী অর্থে তৌসিফকে ফার্মের মুরগি আর টয়াকে দেশি মুরগি হিসেবে দেখানো হয়েছে।

তৌসিফ-টয়ার চরিত্র প্রসঙ্গে ইমরাউল রাফাত বলেন, ‘যদি কোনো বন্ধু ঠিক কর্মঠ না হয় তবে আমরা তাকে কথায় কথায় ফার্মের মুরগি বলে মজা করে থাকি। এ নাটকের গল্পে তৌসিফ ফার্মের মুরগির মতো। কারণ ও ছোটবেলা থেকে ওভাবেই বড় হয়েছে। সে ড্রাইভার ছাড়া কোথাও যায় না। ভিতু, নরম স্বভাবের। কোনো কিছুতেই সাহস নেই কিন্তু ছেলে হিসেবে খুবই ভালো। এদিকে দেশি মুরগি বলা হয়, টয়াকে। কারণ সে পরিশ্রমী একজন মেয়ে। পাবলিক বাসে যাতায়াত করে। সাহসী। তৌসিফ ভিতু হলেও টয়া তাকে খুব পছন্দ করে। ভালোবাসে। এক সময় টয়া তৌসিফকে বলে আমাদের সম্পর্ক তো তোমার বাবা মা মেনে নিবে না সুতরাং চলো পালিয়ে যাই। মজার ব্যাপার হলো- ছেলেরা মেয়েকে নিয়ে পালিয়ে যায় কিন্তু এখানে মেয়েটি ছেলেটিকে নিয়ে পালায়। বিয়ের উদ্দেশ্যে তারা পালিয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত বিয়েটাই করতে পারে না। তারপর নানা ঘটনার মধ্যে দিয়ে এগিয়ে গেছে নাটকের গল্প।’

তৌসিফ-টয়া ছাড়াও এতে অভিনয় করছেন, ইভানা, শামীম হাসান সরকারসহ আরো অনেকে। গত ৮-৯ জানুয়ারি পুবাইল, গাজীপুর ও নগরীর মগবাজার, আজিমপুরের বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারনের কাজ হয়েছে। তবে আরো একদিনের শুটিং বাকি রয়েছে। চলতি মাসেই বাকি শুটিং শেষ হবে বলে জানা গেছে। নাটকটি বাংলা টিভির জন্য নির্মিত হচ্ছে বলেও জানান এই নির্মাতা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন