ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাচ কিংবদন্তি ক্রুইফের নামে বার্সার স্টেডিয়াম

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৯ ১১:০০:০৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ১:০৩:৩১ পিএম
ডাচ কিংবদন্তি ক্রুইফের নামে বার্সার স্টেডিয়াম

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনার সোনালী যুগের কোচ ইয়োহান ক্রুইফ। কাতালান ক্লাবটির সবচেয়ে সফল কোচদের নাম বলতে চাইলে সামনের সারিতেই থাকবেন তিনি। বার্সার কিংবদন্তি এ ফুটবলার ও কোচের সম্মানে এবার স্টেডিয়াম তৈরি করেছে বার্সেলোনা।

দলের অনুশীলন কেন্দ্রে তৈরি করা ছয় হাজার আসনবিশিষ্ট এই স্টেডিয়ামের নাম দেওয়া হয়েছে ‘ইয়োহান ক্রুইফ স্টেডিয়াম।’ চলতি মৌসুম থেকেই এ স্টেডিয়ামে খেলা হবে।  বার্সেলোনা ‘বি’ দল, নারী দল এবং অনূর্ধ্ব-১৯ ফুটবল দল এ স্টেডিয়ামে খেলবে।

বার্সেলোনা ও আয়াক্স ইয়ুথ টিমের মধ্যকার ম্যাচ দিয়ে ইয়োহান ক্রুইফ স্টেডিয়াম উদ্বোধন হয়। নিজের কোচিং ক্যারিয়ারে এ দুটি ক্লাবের হয়েই দৃষ্টান্ত স্থাপন করেছিলেন ক্রুইফ। এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রুইফের স্ত্রী ও দুই সন্তান। বার্সেলোনার চার অধিনায়ক লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে ও সার্জিও রবের্তোও সে সময় উপস্থিত ছিলেন।

এছাড়া গত সোমবার কাম্প ন্যুায়ের বাইরে ক্লাবের কিংবদন্তি খেলোয়াড় ও কোচ ক্রুইফের একটি ভাস্কর্য উন্মোচন করেছে বার্সেলোনা। ১৯৮৮ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করেন নেদারল্যান্ডসের প্রাক্তন এই অধিনায়ক।

ক্যান্সারে ভুগে ২০১৬ সালে মারা যাওয়া ক্রুইফ ১৯৭৩ সালে আয়াক্স থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। সফল পাঁচটি মৌসুম কাটানোর পর ১৯৮৮ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দলটির কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন