ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডু প্লেসির পরিবর্তে অধিনায়ক বেহারদিয়েন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১০ ৩:৪৭:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৮:৫১:২৩ পিএম

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক ফারহান বেহারদিয়েন।  শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ডানহাতি এ ব্যাটসম্যানকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।  বিশ্রামে রাখা হয়েছে নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিকে।

বেহারদিয়েনকে অধিনায়ক করে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। স্কোয়াড দেখে অনেকেই চমকে যাবেন। জায়গা হয়নি অনেক অভিজ্ঞ ও পরীক্ষিত ক্রিকেটারের। ৬ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে একেবারেই নতুন। অধিনায়কসহ চার ক্রিকেটার এর আগে টি-টোয়েন্টি খেলেছেন।

স্কোয়াড: ফারহান বেহারদিয়েন (অধিনায়ক), থিউনিস ডি ব্রুন, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেইনো কুহন, ডেডিভ মিলার, মাঙ্গলিসো মোসেলে, লুঙ্গী নিগিদিম ওয়াইন পার্নেল, ডেন প্যাটারসন, অ্যারন ফাঙ্গিসো, আন্দিলো ফিহলুকায়ো, জন-জন স্মুটস।

কাউন্টি ক্রিকেট বেছে নেওয়ায় কাইল অ্যাবট, রাইলি রুশো, ডেভিড ওয়াইজকে নেওয়া হয়নি। এছাড়া  নিয়মিত অধিনায়ক ডু প্লেসির সঙ্গে বিশ্রামে রাখা হয়েছে হাশিম আমলা, জে পি ডুমিনি, কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদাকে।

নির্বাচক কমিটির সদস্য লিন্ডা জন্ডি বলেন, ‘আমরা আমাদের মূল কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রামে রাখছি। ওয়ানডে সিরিজ শুরুর আগের তাদের বিশ্রাম জরুরী। কারণ এরপর থেকেই আমাদের টানা সিডিউল। ওয়ানডে সিরিজ শেষে সিনিয়র ক্রিকেটাররা আইপিএল খেলবে যাবে, এরপর চ্যাম্পিয়নস ট্রফিও আছে।’

সব মিলিয়ে দীর্ঘমেয়াদী চিন্তায় ক্রিকেটারদের বিশ্রামে রেখেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/ইয়াসিন/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন