ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডেঙ্গু-গুজব থেকে রক্ষায় বায়তুল মোকাররমে দোয়া

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৬ ৫:২৭:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৬ ৫:২৭:২১ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডেঙ্গু, চিকুনগুনিয়া, বন্যা, বজ্রপাতের মতো ঘটনা ও গুজব-গণপিটুনি থেকে দেশ ও জাতিকে রক্ষায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া মোনাজাত হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের সিনিয়র ইমাম মুফতি মোহাম্মদ মিজানুর রহমান।

মোনাজাতে তিনি বলেন, হে আল্লাহ! ডেঙ্গুর কারণে মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। মানুষ মারা যাচ্ছে। তুমি রহমানুর রহিম, আমাদের ক্ষমা করো। এই ডেঙ্গু থেকে আমাদের মুক্তি দাও। যারা মারা গেছেন তাদের জান্নাতবাসী করো। যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থ করে দাও। ডেঙ্গু, চিকুনগুনিয়া, বন্যা, বজ্রপাতসহ সমস্ত বালা মুসিবত থেকে দেশ ও জাতিকে রক্ষা করো।

গুজব-গণপিটুনির ব্যাপারে জাতিকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বায়তুল মোকাররমের ইমাম বলেন, হে আল্লাহ, সব ধরনের গুজব থেকে, গণপিটুনি থেকে দেশকে হেফাজত করো। তোমার রহমতের ছায়ায় বাংলাদেশকে ঢেকে রাখো।

বায়তুল মোকাররমের ইমাম তার মোনাজাতে যারা পবিত্র হজ করতে গেছেন তাদের জন্য দোয়া করেন। তারা যেন সহি সালামতে দেশে ফিরে আসতে পারেন।

বিশেষ করে প্রধানমন্ত্রী, তার পরিবার ও দেশ-জাতিসহ মুসলিম উম্মাহর নিরাপত্তা, সুখ শান্তি সমৃদ্ধি কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করেন।

শুক্রবার জুমার নামাজে বৈরি আবহাওয়ার মধ্যেও বায়তুল মোকাররমে মুসল্লির ঢল নামে। মসজিদে নামাজের আগ থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিল। তারা মুসল্লিদের তল্লাশি চালিয়ে মসজিদে প্রবেশ করতে দেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন